দেশে আরও কমেছে করোনায় মৃত্যু ও শনাক্ত | সেরা নিউজ ২৪ ডটকম | SeraNews24.Com | সর্বদা সত্যের সন্ধানে
ঘোষণাঃ

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়াধীনে নিবন্ধন প্রক্রিয়াধীন কার্যক্রম চলমান...

তরুণদের আইডল “সোহাগ হোসেন সাগর”  লালমনিরহাট -১ (পাটগ্রাম ও হাতিবান্ধা) আসনে এনডিএম’র মনোনয়ন প্রত্যাশী সাগর পাটগ্রামে বীর মুক্তিযোদ্ধা হত্যা দাবীতে শোক র‍্যালী , মানববন্ধনসহ, স্মারকলিপি প্রদান  হাতীবান্ধায় ট্রাকচাপায় আব্দুল লতিফ নামের এক ব্যাংক কর্মকর্তার মৃত্যু পাটগ্রামে ট্রেনে কাটা পড়ে অজ্ঞাত ব্যক্তির মৃত্যু  পাটগ্রামে বীর মুক্তিযোদ্ধা হত্যার ঘটনায়, আটক-১ পাটগ্রামে বীর মুক্তিযোদ্ধা হত্যা, নাহিদুজ্জামান প্রধান ওরফে “বাবু” নামে মামলা দায়ের পাটগ্রামে গর্তের পানিতে ডুবে শিশুর মৃত্য পাটগ্রামে দুর্বৃত্তদের ছুরিকাঘাতে পাটগ্রাম সাবেক অধ্যক্ষ এম ওয়াজেদ আলী খুন  বিদ্যালয়ে শিক্ষকরা দেরিতে আসায় পড়া লেখার আগ্রহ হারাচ্ছে শিক্ষার্থীরা
দেশে আরও কমেছে করোনায় মৃত্যু ও শনাক্ত

দেশে আরও কমেছে করোনায় মৃত্যু ও শনাক্ত




মহামারি করোনা ভাইরাসে গত ২৪ ঘণ্টায় দেশে আরও ২০ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৭ হাজার ৬৭০ জন। এছাড়া গত ২৪ ঘণ্টায় আরও ৯৯১ জনের দেহে করোনা শনাক্ত হয়। এ নিয়ে দেশে মোট করোনা রোগী শনাক্ত হলো ৫ লাখ ১৭ হাজার ৯২০ জন।

মঙ্গলবার (৫ জানুয়ারি) বিকেলে করোনাভাইরাস নিয়ে স্বাস্থ্য অধিদফতরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সংস্থার অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে আরও উল্লেখ করা হয়, এদিন সুস্থ হয়েছেন ৯৪৪ জন। মোট সুস্থ হয়েছেন ৪ লাখ ৬২ হাজার ৪৫৯ জন।

এর আগে সোমবার (৪ জানুয়ারি) দেশে ৯১০ জনের দেহে করোনা শনাক্ত হয়। এছাড়া আক্রান্তদের মধ্যে মারা যান আরও ২৪ জন।

এদিকে করোনাভাইরাসে আক্রান্তদের সংখ্যা ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, মঙ্গলবার সকাল পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৮ কোটি ৬১ লাখ ২ হাজার ৭১ জন এবং মৃত্যু হয়েছে ১৮ লাখ ৬০ হাজার ৪২৭ জনের। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৬ কোটি ১০ লাখ ৫৪ হাজার ৩৭৯ জন।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ২ কোটি ১৩ লাখ ৫৩ হাজার ৫১ জন। মৃত্যু হয়েছে ৩ লাখ ৬২ হাজার ১২৩ জনের।

আক্রান্তে দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত সংক্রমিত হয়েছেন ১ কোটি ৩ লাখ ৫৭ হাজার ৫৬৯ জন এবং মারা গেছেন ১ লাখ ৪৯ হাজার ৮৮৬ জন।

আক্রান্তে তৃতীয় এবং মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় ৭৭ লাখ ৫৪ হাজার ৫৬০ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে এক লাখ ৯৬ হাজার ৫৯১ জনের।

আক্রান্তের দিক থেকে রাশিয়া চতুর্থ স্থানে রয়েছে। দেশটি এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৩২ লাখ ৬০ হাজার ১৩৮ জন। ভাইরাসটিতে মারা গেছে ৫৮ হাজার ৯৮৮ জন।

পঞ্চম স্থানে থাকা যুক্তরাজ্যে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ২৭ লাখ ১৩ হাজার ৫৬৩ জন। এর মধ্যে মারা গেছে ৭৫ হাজার ৪৩১ জন।

এদিকে আক্রান্তের তালিকায় ফ্রান্স ষষ্ঠ, তুরস্ক সপ্তম, ইতালি অষ্টম, স্পেন নবম এবং জার্মানি দশম স্থানে আছে। এ ছাড়া বাংলাদেশের অবস্থান ২৭তম।

গত বছরের ডিসেম্বরের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২১৮টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।

<strong> ৫ জানুয়ারি (মঙ্গলবার)-এর আপডেট</strong>

 গত ২৪ ঘণ্টায়     মোট

শনাক্ত ৯৯১ ৫১৭৯২০
মৃত্যু ২০ ৭৬৭০
সুস্থ ৯৪৪ ৪৬২৪৫৯
পরীক্ষা ১৪৪৬২ ৩২৮৬৮৮৫

Print Friendly, PDF & Email




Close(X)
Close(X)


Close(X)
Close(X)

সংবাদ খুজুন

ফেসবুক গ্রুপে যোগ দিনঃ

 
সেরা নিউজ টুয়েন্টিফোর ডটকম – SeraNews24.Com ☑️
পাবলিক গোষ্ঠী · 23,009 জন সদস্য

গোষ্ঠীতে যোগ দিন

প্রতিমুহূর্তের সংবাদ পেতে Like দিন অফিশিয়াল পেইজ এ।
নিউজ পোর্টাল: www.SeraNews24.Com
ফেসবুক গ্রুপ: http://bit.do/SN24FBGroup
ইউটিউব চ্যানেল: http://bi…
 

আজকের নামাজের সময়সূচি

ঢাকা, বাংলাদেশ।
শনিবার, ২৮ জানুয়ারী, ২০২৩
ওয়াক্তসময়
সুবহে সাদিকভোর ৫:২৩
সূর্যোদয়ভোর ৬:৪১
যোহরদুপুর ১২:১১
আছরবিকাল ৪:০৬
মাগরিবসন্ধ্যা ৫:৪২
এশা রাত ৭:০০







 About Us     Contact     Privacy & Policy     DMCA     Sitemap

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | সেরা নিউজ টুয়েন্টিফোর ডটকম ২০১৮

Design & Developed By Digital Computer Center
error: Content is protected !!