স্ত্রীকে যৌনপল্লীতে বিক্রি, ফরিদের ৭ বছরের কারাদণ্ড | সেরা নিউজ ২৪ ডটকম | SeraNews24.Com | সর্বদা সত্যের সন্ধানে
ঘোষণাঃ

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়াধীনে নিবন্ধন প্রক্রিয়াধীন কার্যক্রম চলমান...

বিধবার প্রেমে বাপ ছেলে দেওয়ানা, ছেলে করলেন বিয়ে, অতঃপর শাহজাহান খাঁন এমপি’র সাথে বীরমুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের মতবিনিময় সভা  মঞ্চের আসনে নয়, মাঠে নিজ সমর্থকদের পাশে বসলেন মাহবুবুজ্জামান আহমেদ কালীগঞ্জে রাইস মিল ভাংচুর মালিকের উপর হামলা  কালীগঞ্জের ওসি গোলাম রসুলের বদলীতে জনমনে স্বস্তি পাটগ্রামে শিশুকে ধর্ষণের অভিযোগ কিশোরের বিরুদ্ধে পাটগ্রামে বিএনপির অফিসে হামলা ও ভাংচুরসহ আহত -৪ কালীগঞ্জের সেই আলোচিত ওসি গোলাম রসুলের বদলির আদেশে সোস্যাল মিডিয়ায় আনন্দের ঝড় পাটগ্রামে বিএনপির অফিসে হামলা ও ভাংচুরসহ আহত -৪ লালমনিরহাটে বাল্যবিবাহ প্রতিরোধে মাসিক সভা অনুষ্ঠিত
স্ত্রীকে যৌনপল্লীতে বিক্রি, ফরিদের ৭ বছরের কারাদণ্ড

স্ত্রীকে যৌনপল্লীতে বিক্রি, ফরিদের ৭ বছরের কারাদণ্ড




বরিশালে স্ত্রীকে যৌনপল্লীতে বিক্রির মামলায় মানবপাচার অপরাধ দমন ট্রাইব্যুনাল স্বামী মো. ফরিদ উদ্দিন মল্লিককে সাত বছর কারাদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ৩ মাসের কারাদণ্ড দিয়েছেন।

বৃহস্পতিবার (৩ ডিসেম্বর) বিকেলে ওই আদালতের বিচারক মো. মঞ্জুরুল হোসেন আসামির অনুপস্থিতে এ রায় দেন।

রায়ে ক্ষতিগ্রস্ত ওই নারীকে ২ লাখ টাকা ক্ষতিপূরণ দেয়ার জন্য দণ্ডপ্রাপ্ত ফরিদউদ্দিনকে নির্দেশ দেওয়া হয়েছে। তিনি গ্রেফতার বা আত্মসমর্পণের ৩০ দিনের মধ্যে ট্রাইব্যুনালের মাধ্যমে এই অর্থ পরিশোধ করবেন বলে নির্দেশনায় বলা হয়েছে। এর ব্যত্যয় হলে পিডিআর আইনে আসামির সম্পদ বিক্রি করে ক্ষতিগ্রস্ত ওই নারীকে ক্ষতিপূরণ দেওয়ার জন্য জেলা ম্যাজিস্ট্রেটকে নির্দেশ দেওয়া হয়েছে।

গত ২২ মার্চ বরিশালে মানবপাচার অপরাধ দমন ট্রাইব্যুনালের কার্যক্রম শুরুর পর ওই ট্রাইব্যুনালের প্রথম রায় এটি।

দণ্ডপ্রাপ্ত ফরিদ উদ্দিন মল্লিক বাড়ি জেলার উজিরপুর উপজেলার শিকারপুর ইউনিয়নে। তিনি স্ত্রী ফারজানা আক্তারকে নিয়ে পার্শ্ববর্তী বাবুগঞ্জ উপজেলার উত্তর রহমতপুর এলাকায় শ্বশুর বাড়ির পাশে ভাড়া বাসায় থাকতেন।

মামলার উদ্ধৃতি দিয়ে ওই ট্রাইব্যুনালের স্টোনোগ্রাফার মো. জালাল মিয়া জানান, ২০০৭ সালের ৬ অক্টোবর দুপুরে বেড়াতে যাওয়ার কথা বলে স্ত্রীকে নিয়ে ঢাকায় যান ফরিদ উদ্দিন। পরদিন ফারজানাকে খুলনা নিয়ে যৌনপল্লীর মিন্টু সর্দারের কাছে বিক্রি করে দেন।

প্রায় ২ মাস পর ১০ ডিসেম্বর খবর পেয়ে ফারজানার বাবা ও শ্বশুর খুলনার ফুলতলা থানা পুলিশের সহায়তায় ওই যৌনপল্লীতে গিয়ে ফারজানাকে উদ্ধার করেন। এসময় পুলিশ মিন্টু সর্দার ও সর্দারনী হোসনেয়ারাকে গ্রেফতার করে।

এ ঘটনায় ১২ ডিসেম্বর ফারজানার বাবা আবুল কারাম বাদী হয়ে অভিযুক্ত স্বামী ফরিদউদ্দিন এবং পতিতালয়ের দুই সর্দার ও সর্দারনীকে আসামি করে বাবুগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেন।

যৌনপল্লীর দুই সর্দার ও সর্দারনীকে অব্যাহতি দিয়ে স্বামী ফরিদউদ্দিনকে অভিযুক্ত করে ২০০৮ সালের ২০ সেপ্টেম্বর আদালতে এই মামলার অভিযোগপত্র দেয় পুলিশ। পরে ট্রাইব্যুনালে পাঁচজনের সাক্ষ্যগ্রহণ শেষে অভিযোগ প্রমাণিত হওয়ায় বিচারক মো. মঞ্জুরুল হোসেন একমাত্র আসামি ও ভিকটিমের স্বামী ফরিদ উদ্দিন মল্লিককে উপরোক্ত দণ্ডাদেশ দেন।

রায় ঘোষণার সময় আসামি অনুপস্থিত থাকায় তার বিরুদ্ধে গ্রেফতারি এবং সাজা পরোয়ানার জারির নির্দেশ দেন ট্রাইব্যুনাল।

Print Friendly, PDF & Email




Close(X)
Close(X)


Close(X)
Close(X)

সংবাদ খুজুন

ফেসবুক গ্রুপে যোগ দিনঃ

 
সেরা নিউজ টুয়েন্টিফোর ডটকম – SeraNews24.Com ☑️
পাবলিক গোষ্ঠী · 23,009 জন সদস্য

গোষ্ঠীতে যোগ দিন

প্রতিমুহূর্তের সংবাদ পেতে Like দিন অফিশিয়াল পেইজ এ।
নিউজ পোর্টাল: www.SeraNews24.Com
ফেসবুক গ্রুপ: http://bit.do/SN24FBGroup
ইউটিউব চ্যানেল: http://bi…
 

আজকের নামাজের সময়সূচি

ঢাকা, বাংলাদেশ।
বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর, ২০২২
ওয়াক্তসময়
সুবহে সাদিকভোর ৪:৩৪
সূর্যোদয়ভোর ৫:৪৯
যোহরদুপুর ১১:৪৯
আছরবিকাল ৪:০৮
মাগরিবসন্ধ্যা ৫:৪৮
এশা রাত ৭:০৩







 About Us     Contact     Privacy & Policy     DMCA     Sitemap

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | সেরা নিউজ টুয়েন্টিফোর ডটকম ২০১৮

Design & Developed By Digital Computer Center
error: Content is protected !!