১৭ জুলাই থেকে বন্ধ হয়ে যাচ্ছে ইয়াহু মেসেঞ্জার | | সেরা নিউজ ২৪ ডটকম | SeraNews24.Com | সর্বদা সত্যের সন্ধানে
সংবাদ শিরোনাম :
লক্ষ্মীপুরের রায়পুরে হিন্দু সম্প্রদায়ের মানববন্ধন, মিছিল ও প্রতিবাদ সভা তাজা ৬ প্রাণ কেড়ে নিলো লক্ষ্মীপুরে একদিনে তিন সড়ক দূর্ঘটনা রায়পুরে সাগরদী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ছাত্র/ছাত্রীদের কাউন্সিল নির্বাচন সম্পন্ন রায়পুরে সোমবার অনুষ্ঠিত হচ্ছে কারী রুস্তম আলী (রঃ) সাহেবের বিশাল মাহফিল রায়পুরে প্রশাসন, রায়পুর রিপোর্টার্স ইউনিটি ও জনসাধারণের পক্ষ থেকে শহীদ মিনারে মাতৃভাষা দিবসের শ্রদ্ধাঞ্জলি কাপাসিয়ায় জাতীয় শহীদ ও মাতৃভাষা দিবস উপলক্ষে রচনা,চিত্রাঙ্গন ও আলোচনা সভা কাপাসিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যানের সাথে ইতালি প্রবাসীর সৌজন্য সাক্ষাৎ লক্ষ্মীপুরে এমপি পাপুলের বিরুদ্ধে দেশী-বিদেশী ষড়যন্ত্রের প্রতিবাদে সংবাদ সম্মেলন কাপাসিয়ায় মরহুম ছোমেদ আলী সিকদারের স্মরণে দোয়া ও ওয়াজ মাহফিল পরবর্তি বিশ্বকাপে সাকিবই থাকবেন বাংলাদেশের অধিনায়ক।
১৭ জুলাই থেকে বন্ধ হয়ে যাচ্ছে ইয়াহু মেসেঞ্জার

১৭ জুলাই থেকে বন্ধ হয়ে যাচ্ছে ইয়াহু মেসেঞ্জার

৫-৭ বিছর আগে সব সাইবার ক্যাফেতে ইয়াহু ম্যাসেঞ্জার ইনস্টল করা দেখতাম, সেই ইয়াহু ম্যাসেঞ্জার বন্ধ হয়ে যাচ্ছে। ফেসবুক মেসেঞ্জার, হোয়াটসঅ্যাপের মতো ইনস্ট্যান্ট মেসেজিং সার্ভিস জনপ্রিয় হওয়ার আগে ইন্টারনেটে পরস্পরের সঙ্গে আলাপ করতে অনেকেই ইয়াহুর এ সেবা ব্যবহার করতেন। কিন্তু ইয়াহু মেসেঞ্জার জনপ্রিয়তা ধরে রাখতে পারেনি। আগামী ১৭ জুলাই ইয়াহু মেসেঞ্জারকে পুরোপুরি বন্ধ করে দিচ্ছে কর্তৃপক্ষ।

যাঁরা এখনো ইয়াহু মেসেঞ্জার ব্যবহার করেন, তাঁদের ইয়াহুর নতুন গ্রুপ মেসেজিং অ্যাপ স্কুইরেলে পাঠিয়ে দেবে ইয়াহু কর্তৃপক্ষ।

*ইয়াহু মেসেঞ্জারে যাঁদের চ্যাট হিস্টরি আছে, তা ডাউনলোড করে নিতে ছয় মাস সময় পাবেন।

মাস ধরে স্কুইরেল নামের গ্রুপ মেসেজিং অ্যাপ্লিকেশনটি পরীক্ষামূলকভাবে চালানো শুরু করেছে ইয়াহু। ইয়াহু মেসেঞ্জার বন্ধ হলে এটি উন্মুক্ত হবে। যাঁরা স্কুইরেল ব্যবহারে আগ্রহী, তাঁরা পরীক্ষামূলক অ্যাপটি চালাতে পারবেন।

১৯৯৮ সালে ইয়াহু মেসেঞ্জার চ্যাটসেবা চালু হয়। প্রযুক্তি বিশ্বে যোগাযোগের অ্যাপ্লিকেশন হিসেবে এটি বেশ জনপ্রিয় ছিল। তবে গুগল টক, ফেসবুক ও হোয়াটসঅ্যাপের মতো সেবাগুলোর সঙ্গে কোনোভাবে পেরে উঠছিল না এটি। ক্রমে ব্যবহারকারী কমছিল। গত বছরের ডিসেম্বরে অ্যাপ্লিকেশনটি জনপ্রিয় করার আরেকটি প্রচেষ্টা চালানো হয়।

উল্লেখ্য, ইয়াহু বর্তমানে ভেরিজন কমিউনিকেশনের ওথ ইনকরপোরেশনের অধীনে পরিচালিত হচ্ছে। ২০১৭ সালে ৪৪৮ কোটি মার্কিন ডলারে ইয়াহুকে কিনে নেয় ভেরিজন।

Print Friendly, PDF & Email

সংবাদটি সম্পর্কে আপনার মতামত ‍লিখুন

দয়া করে নিউজটি শেয়ার করুন...

সংবাদ খুজুন

ফেসবুক গ্রুপ অনুসরন করুনঃ

বিশ্বকাপ ফুটবল ২০১৮ – World Cup Football 2018 – SeraNews24.com
Facebook Group · 35,396 members
 

Join Group

 

প্রতিমুহূর্তের সংবাদ পেতে ভিজিট করুন “সেরা নিউজ ২৪ ডটকম”
www.SeraNews24.com

 About Us     Contact     Privacy & Policy     DMCA     Sitemap

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | সেরা নিউজ টুয়েন্টিফোর ডটকম ২০১৮