সিলেটে ৪১ বর্ডার গার্ড ব্যাটালিয়নের ২২তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন | | সেরা নিউজ ২৪ ডটকম | SeraNews24.Com | সর্বদা সত্যের সন্ধানে
সিলেটে ৪১ বর্ডার গার্ড ব্যাটালিয়নের ২২তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

সিলেটে ৪১ বর্ডার গার্ড ব্যাটালিয়নের ২২তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

সিলেট প্রতিনিধি:বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) এর ৪১ ব্যাটালিয়নের প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপিত হয়েছে।রবিবার (৮এপ্রিল) সিলেটের আখালিয়াস্থ ৪১ ব্যাটালিয়ন সদর দপ্তরে দিনব্যাপী নানামূখী আয়োজনের মধ্য দিয়ে পালিত হয় প্রতিষ্ঠার ২২ তম বার্ষিকী।

সকালে ৪১ ব্যাটালিয়ন অফিস প্রাঙ্গণে পতাকা উত্তোলনের মাধ্যমে শুরু হয় প্রতিষ্ঠাবার্ষিকীর আনুষ্ঠানিকতা। এরপর সকল সৈনিক, অফিসার ও আমন্ত্রিত অতিথিদের উপস্থিতিতে বিশেষ দরবার অনুষ্ঠিত হয়। বিজিবি মহাপরিচালকের প্রদত্ত সুদৃশ্য কেক কাটেন ৪১ বিজিবি ব্যাটালিয়নের উর্দ্ধতন কর্মকর্তাসহ আমন্ত্রিত অতিথিবৃন্দ।

বিকেলে প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বিশেষ প্রীতি ফুটবল ম্যাচ ও মনোজ্ঞ সাংস্কৃতিক পরিবেশনা অনুষ্ঠিত হয়। এতে বিজিবি’র ৪১ ব্যাটালিয়নের সৈনিক, কর্মকর্তাবৃন্দ অংশ গ্রহণ করেন।

১৯৯৬ সালের ৮ই এপ্রিল ঠাকুরগাঁও থেকে যাত্রা শুরু করে এ ব্যাটালিয়ন। পার্বত্য চট্টগ্রামসহ দেশের বিভিন্ন দূর্গম এলাকায় দক্ষতার সাথে দায়িত্ব পালন করায় ২০১১ সালে সিলেটে এ ব্যাটালিয়নকে মোতায়েন করা হয়। সিলেট জেলার তিনটি সীমান্তবর্তী উপজেলা জকিঞ্জ, কানাইঘাট ও জৈন্তাপুরের ১২৩ কিলোমিটার সীমান্ত এলাকায় দায়িত্ব পালন করছে বিজিবির ৪১ ব্যাটালিয়ন।

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন- ৪১ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে.কর্নেল মোঃ আবুজার আল জাহিদ বিজিবিএম, পিবিজিএম(বার)।

উপস্থিত বিজিবি সদস্য ও আমন্ত্রিত অতিথিদের প্রতিষ্ঠাবার্ষিকীর শুভেচ্ছা জ্ঞাপন করে তিনি বিগত এক বছরে ব্যাটালিয়নের বিভিন্ন কর্মকান্ড তুলে ধরেন।

অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন- সিলেট বিজিবি সদর দপ্তরের সেক্টর কমান্ডার কর্নেল মো: নাসির উদ্দিন।

৪১ বিজিবি ব্যাটালিয়নের উপ অধিনায়ক মেজর মো: মেজবাহ উদ্দিন রাসেলের পরিচালনায় এই বর্নাঢ্য আয়োজনে ৪১ বিজিবি’র সৈনিক, কর্মকর্তা, সিলেটের ডিআইজি, পুলিশ কমিশনার, জেলা প্রশাসক, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ, বিভিন্ন সরকারী-বেসরকারী প্রতিষ্ঠানের কর্মকর্তাসহ গন্যমান্য ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email

সংবাদটি সম্পর্কে আপনার মতামত ‍লিখুন

দয়া করে নিউজটি শেয়ার করুন...

সংবাদ খুজুন

ফেসবুক গ্রুপ অনুসরন করুনঃ

বিশ্বকাপ ফুটবল ২০১৮ – World Cup Football 2018 – SeraNews24.com
Facebook Group · 35,396 members
 

Join Group

 

প্রতিমুহূর্তের সংবাদ পেতে ভিজিট করুন “সেরা নিউজ ২৪ ডটকম”
www.SeraNews24.com

 About Us     Contact     Privacy & Policy     DMCA     Sitemap

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | সেরা নিউজ টুয়েন্টিফোর ডটকম ২০১৮