সিলেটে পটকা-আতশবাজিতে পুলিশের নিষেধাজ্ঞা | | সেরা নিউজ ২৪ ডটকম | SeraNews24.Com | সর্বদা সত্যের সন্ধানে
সিলেটে পটকা-আতশবাজিতে পুলিশের নিষেধাজ্ঞা

সিলেটে পটকা-আতশবাজিতে পুলিশের নিষেধাজ্ঞা

সিলেট প্রতিনিধি::পবিত্র শবে বরাত যথাযোগ্য মর্যাদা ও ভাবগাম্ভীর্যের সঙ্গে পালনের সার্বিক শৃঙ্খলা ও নগরবাসীর নিরাপত্তার জন্যে বিভিন্ন নির্দেশনা সম্বলিত গণবিজ্ঞপ্তি জারি করেছে সিলেট মহানগর পুলিশ (এসএমপি)।

সিলেট মেট্রোপলিটন এলাকায় কোন ধরণের আতশবাজি, পটকা ফাটিয়ে আতঙ্ক সৃষ্টি না করাসহ ৬টি গুরুত্বপূর্ণ নির্দেশনা দেয়া হয়েছে বিজ্ঞপ্তিতে।

সিলেট মেট্রোপলিটন পুলিশের কমিশনারের পক্ষে অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (মিডিয়া) মুহম্মদ আবদুল ওয়াহাব কর্তৃক প্রেরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব নির্দেশনার কথা জানানো হয়েছে।

নির্দেশনায় বলা হয়েছে-শবে বরাত উদযাপনের লক্ষ্যে নিজস্ব স্বেচ্ছাসেবক/নিরাপত্তাকর্মী নিয়োগ করে মাজার শরীফ, মসজিদ, মাদ্রাসা ও কবরস্থানের পাশে সার্বিক আইন-শৃঙ্খলা ও অনাকাঙ্খিত ব্যক্তি/বস্তু সর্ম্পকে সজাগ দৃষ্টি রাখতে হবে। প্রয়োজনে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সহায়তা নিতে হবে।

মোটর সাইকেলচালক ব্যতিত মোটরসাইকেলে আর কোন আরোহী বহন করা যাবে না এবং একযোগে বা দলগতভাবে মোটর সাইকেল চালিয়ে জনমনে আতঙ্ক সৃষ্টি বা যান চলাচলের প্রতিবন্ধকতা সৃষ্টি করা যাবে না।

মসজিদ, মাজার ও অন্যান্য ধর্মীয় প্রতিষ্ঠানে ব্যাগ, থলে, পোটলা, সুইকেস, টিফিন ক্যারিয়ার বা এ জাতীয় কোন বস্তু বহনকে নিরুৎসাহিত করা হয়েছে।

শবে বরাত-এ মুসল্লিগণ যেন নির্বিঘ্ন ইবাদত বন্দেগী করতে পারে সেই জন্য নিরাপত্তার বিষয়টি সর্বাধিক গুরুত্ব প্রদানের জন্য বিশেষভাবে অনুরোধ জানানো হয়েছে বিজ্ঞপ্তিতে।

Print Friendly, PDF & Email

সংবাদটি সম্পর্কে আপনার মতামত ‍লিখুন

দয়া করে নিউজটি শেয়ার করুন...

সংবাদ খুজুন

ফেসবুক গ্রুপ অনুসরন করুনঃ

বিশ্বকাপ ফুটবল ২০১৮ – World Cup Football 2018 – SeraNews24.com
Facebook Group · 35,396 members
 

Join Group

 

প্রতিমুহূর্তের সংবাদ পেতে ভিজিট করুন “সেরা নিউজ ২৪ ডটকম”
www.SeraNews24.com

 About Us     Contact     Privacy & Policy     DMCA     Sitemap

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | সেরা নিউজ টুয়েন্টিফোর ডটকম ২০১৮