শোকের মাসে জনগণের জন্য সেতু নির্মাণ করে দিলেন ঢাবির ছাত্রনেতা স্বাধীন | | সেরা নিউজ ২৪ ডটকম | SeraNews24.Com | সর্বদা সত্যের সন্ধানে
বিজ্ঞপ্তিঃ

*** দেশের জনপ্রিয় জাতীয় অনলাইন দৈনিক “সেরা নিউজ ২৪ ডটকম” এর সংবাদ সংগ্রহ করার জন্য জেলা-উপজেলা পর্যায়ে কর্মঠ, সৎ, সাহসী পুরুষ ও মহিলা সংবাদদাতা/প্রতিনিধি/বিশেষ প্রতিনিধি নিয়োগ চলছে। ***

শোকের মাসে জনগণের জন্য সেতু নির্মাণ করে দিলেন ঢাবির ছাত্রনেতা স্বাধীন

শোকের মাসে জনগণের জন্য সেতু নির্মাণ করে দিলেন ঢাবির ছাত্রনেতা স্বাধীন

shadin

স্টাফ রিপোর্টার

বাবার গাছ বিক্রি করে, শোকের মাসে জনসাধারণের জন্য বাঁশের সেতু করে দিলেন ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ সদ্য সাবেক সহ সভাপতি শেখ স্বাধীন মোঃ শাহেদ। ১৩ আগষ্ট সোমবার থেকে ফরিদপুর জেলার মচ্চর ইউনিয়ন এবং রাজবাড়ি জেলার সুলতানপুর ইউনিয়নের সীমান্তবর্তী এলাকার যোগাযোগের একমাত্র মাধ্যম ২০০ মিটার দীর্ঘ বাঁশের সেতু নির্মান কাজ শুরু করেন। সেতু নির্মাণে তাকে সাহায্য করেন স্থানীয় জনগণ। সোমবার ফজরের নামাজ থেকে মাগরিব পেরিয়ে গেলেও নির্মান কাজ শেষ হয়নি। আগামীকাল সারাদিন কাজ করলে এর কাজ শেষ হবে বলে জানান স্বাধীন।

বাঁশের সাঁshadin Duকো তৈরিতে খরচ কোথায় পেলেন জানতে চাইলে স্বাধীন জানান, “যারা আমাকে চেনেন তারা জানেন বাবার জমি বিক্রি করে এর আগে আওয়ামীলীগের ইউনিয়ন কার্যালয়, রাস্তা সংস্কার, মসজিদে অনুদান,গন শৌচাগার ইত্যাদি কাজ গুলি অনেক আগে থেকেই করি। এবার যখন বিগত দুই মাসেও এখানকার ভাঙা সাঁকোটা কেও করার উদ্যোগ নেয়নি,তখন এলাকার লোকজন সর্বশেষ ভরসা আমাকে জানালো।আমি মোটামুটি কয়েকজন বড় ভাই,তাদের মধ্যে রাজবাড়ির উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ছিলেন,জানালাম। সবাই তেমন কোন গুরুত্ব দেয়নি।অতপর,বাবার দুটি গাছ বেচে দিলাম। ব্যস অর্থের যোগান হয়ে গেল। ”

এই প্রসঙ্গে তিনি আরো জানান, ” সাঁকো হলে একদিনেই খুব সহজেই কাজটি সম্পন্ন হতো। কিন্তু আমি চেয়েছি,অন্তত দুজন লোক যেন একসাথে চলাচল করতে পারে।অন্তত একটি সাইকেল যেন চলতে পারে।তাই বাশ দিয়েই এমন ভাবে কাজ টা করেছি যাতে একে সেতু বললে ভুল হবেনা।কাল বিকেলের আগেই এপার ওপারের প্রায় ৭টি গ্রামের প্রায় বিশ হাজার লোকের যোগাযোগের এ বহুল আকাঙ্ক্ষিত মাধ্যমকে সবার চলাচলের জন্য উন্মুক্ত করে দিতে পারবো ইনশাআল্লাহ্‌। শেখ হাসিনা এবং ছাত্রলীগ এর একজন কর্মী হিসেবে আমি রোজ আশা করি।আমি আশা করি,পরিবর্তন আসবেই।তাইতো নতুন করে আবার উদ্যমী হয়ে উঠি। উদ্যমী হয়ে উঠি,বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার কাজে নিজেকে বিলিয়ে দেয়ায়। ”

স্থানীয় জনগণ ও গণ্যমান্য ব্যক্তিবর্গ তার এই কাজের ভূয়সী প্রশংসা করেন।

Print Friendly, PDF & Email

সংবাদটি সম্পর্কে আপনার মতামত ‍লিখুন

মন্তব্য

দয়া করে নিউজটি শেয়ার করুন...

সংবাদ খুজুন

ফেসবুক গ্রুপে যোগ দিনঃ

 
সেরা নিউজ টুয়েন্টিফোর ডটকম – SeraNews24.Com ☑️
পাবলিক গোষ্ঠী · 22,943 জন সদস্য

গোষ্ঠীতে যোগ দিন

প্রতিমুহূর্তের সংবাদ পেতে Like দিন অফিশিয়াল পেইজ এ।
নিউজ পোর্টাল: www.SeraNews24.Com
ফেসবুক গ্রুপ: http://bit.do/SN24FBGroup
ইউটিউব চ্যানেল: http://bi…
 

 About Us     Contact     Privacy & Policy     DMCA     Sitemap

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | সেরা নিউজ টুয়েন্টিফোর ডটকম ২০১৮

Design & Developed By Digital Computer Center
error: Content is protected !!