শাহজালালে নেমেই বস্তাঘাড়ে প্রবাসীরা! | | সেরা নিউজ ২৪ ডটকম | SeraNews24.Com | সর্বদা সত্যের সন্ধানে
সংবাদ শিরোনাম :
রায়পুরে পূর্ব সাগরদী নূরানী মাদ্রাসায় ছবক ও দোয়া অনুষ্ঠান লক্ষ্মীপুরের ঝাউডগী আল-হেরা দাখিল মাদ্রাসায় কৃতি শিক্ষার্থী সংবর্ধনা অনুষ্ঠিত লক্ষ্মীপুরে বন্ধন পরিবার ফাউন্ডেশন এর পক্ষ থেকে শীতবস্ত্র বিতরণ লক্ষ্মীপুরে মিতালী বাজার আল-মাদানী মডেল মাদ্রাসার শুভ উদ্বোধন (ভিডিওসহ) লক্ষ্মীপুর প্রেসক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচনে সভাপতি হেলাল, মালেক সম্পাদক লক্ষ্মীপুরে পূর্ব শত্রুতার জের ধরে হামলা, আহত ২ তরুণ সাংবাদিক আবদুল কাদের এর শুভ জন্মদিন আজ মহান বিজয় দিবস পালিত রায়পুর রিপোর্টার্স ইউনিটির শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন রায়পুর মানব কল্যাণ ফোরামের সাজেদুল হকের অপরিণত বালকের লাশ!
শাহজালালে নেমেই বস্তাঘাড়ে প্রবাসীরা!

শাহজালালে নেমেই বস্তাঘাড়ে প্রবাসীরা!

ঢাকা: বিদেশের মাটিতে বছরের পর বছর খেয়ে-না-খেয়ে কঠোর পরিশ্রমে অর্থ উপার্জন করে দেশের অর্থনীতিকে সমৃদ্ধ করছেন প্রবাসীরা। তবু যখন দেশে ফেরার সময় হয়, তখন তাদের আনন্দ যেন বাঁধ মানতে চায় না। কিন্তু দেশের বিমানবন্দরে পা রাখতেই সে আনন্দ পরিণত হয় বিষাদে।
পরিবারের সবার সাথে আনন্দ ভাগাভাগি করতে প্রবাসীরা বিদেশ থেকে নিয়ে আসেন নানা উপহার। তাতে ভারি হতে থাকে লাগেজ। টিকিট অনুযায়ী ২০ থেকে ৫০ কেজি পর্যন্ত মালামাল বহন করা যায়। অন বোর্ডে আরো ৭ কেজি বহন করা যায় হাতে। প্রতিগ্রামের সুযোগটা কাজে লাগাতে চান প্রবাসীরা। কিন্তু বিমানবন্দরে নেমেই লাগেজ নিয়ে প্রবাসীদের পড়তে হয় বিপাকে। কপাল খারাপ থাকলে হতে হয় হেনস্থা আর দুর্ব্যবহারের শিকার।  

গত ক’দিনে ঢাকা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ঘুরে দেখা গেছে টার্মিনাল থেকে কোনো ট্রলি বাইরে নিতে দেওয়া হচ্ছে না। ফলে নিরুপায় হয়ে কাঁধে করেই মালামাল বাইরে আনতে হচ্ছে তাদের। দীর্ঘ যাত্রার পর দেশে নেমেই তাদের এমন কষ্ট আর বিড়ম্বনায় ফেলার ব্যবস্থাটি করে রেখেছেন খোদ বিমানবন্দর কর্তৃপক্ষ।

যেসব যাত্রী বিত্তবান তাদের অবশ্য এসব দুর্ভোগে পড়তে হয় না। কেননা স্বজনেরা আগে থেকে গাড়ি নিয়ে তাদের জন্য অপেক্ষারত থাকেন। কিন্তু সব দুর্ভোগ পোহাতে হয় দেশের জন্য বৈদেশিক মুদ্রা আয়কারী খেটে খাওয়া প্রবাসী শ্রমিকদের। তাদের জন্য তো আর কেউ গাড়ি নিয়ে অপেক্ষমাণ থাকেন না!

বিমানবন্দরের ভিতরে এয়ারপোর্ট সার্ভিস থেকে গাড়ি ভাড়া করা গেলেও সেজন্য প্রায় দ্বিগুণ ভাড়া গুনতে হয়। একারণে এতোদিন তারা ট্রলিতে করে মালামাল বাইরে এনে সিএনজি বা বাইরের প্রাইভেটকার ভাড়া করতেন তারা। কিন্তু এখন আর কপালে সেই সুখটুকুও নেই তাদের। এখন আর ট্রলি টার্মিনালের বাইরে আনতে দেয়া হচ্ছে না। তাই ঘাড়ে করেই মালামাল বহন করতে হচ্ছে তাদেরকে।

ফেনী জেলার সৌদি আরব প্রবাসী সানাউল্লাহ ভুঁইয়া বলেন, দুই বছর পর দেশে ফিরছি। স্বজনদের জন্য কিছু দুর্ভোগে পড়তে হচ্ছে প্রবাসী শ্রমিকদের।

পরের যাত্রীরা এসে ট্রলি পান না। তখন খুবই ঝামেলা হয়। এজন্য যাত্রীদের কথা চিন্তা করেই এই নিয়ম চালু করা হয়েছে। এখন টার্মিনালের ভিতরে সকলেই ট্রলি পায়।

বাইরে মালামাল বহনে সমস্যার বিষয়ে তিনি বলেন, খুব দ্রুতই পার্কিং পর্যন্ত ট্রলি নেওয়ার ব্যবস্থা চালু করা হবে।

Print Friendly, PDF & Email

সংবাদটি সম্পর্কে আপনার মতামত ‍লিখুন

দয়া করে নিউজটি শেয়ার করুন...

সংবাদ খুজুন

ফেসবুক গ্রুপ অনুসরন করুনঃ

বিশ্বকাপ ফুটবল ২০১৮ – World Cup Football 2018 – SeraNews24.com
Facebook Group · 35,396 members
 

Join Group

 

প্রতিমুহূর্তের সংবাদ পেতে ভিজিট করুন “সেরা নিউজ ২৪ ডটকম”
www.SeraNews24.com

 About Us     Contact     Privacy & Policy     DMCA     Sitemap

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | সেরা নিউজ টুয়েন্টিফোর ডটকম ২০১৮