লক্ষ্মীপুরে ৫ হাজার টাকায় ডাক্তার বানায় মেডিকেল ইনস্টিটিউট | | সেরা নিউজ ২৪ ডটকম | SeraNews24.Com | সর্বদা সত্যের সন্ধানে
লক্ষ্মীপুরে ৫ হাজার টাকায় ডাক্তার বানায় মেডিকেল ইনস্টিটিউট

লক্ষ্মীপুরে ৫ হাজার টাকায় ডাক্তার বানায় মেডিকেল ইনস্টিটিউট




বিশেষ প্রতিনিধিঃ

মেডিকেল ইনস্টিটিউটে পড়ার সৌভাগ্য সবার হয় না। হাজার টাকায় ডাক্তার হতে পারলে লাখ টাকার কি প্রয়োজন? ঠিক এই সুযোগটিই কাজে লাগালো লক্ষ্মীপুরের মেডিকেল ইনস্টিটিউট এন্ড টেকনোলজি নামে একটি প্রতিষ্ঠান। মাত্র কয়েক হাজার টাকায় ডাক্তার বানানোর লোভনীয় ফাঁদে পা দিয়েছে শতশত শিক্ষার্থী। বাণিজ্যও হচ্ছে বেশ। প্রশাসনের নাকের ডগায় এভাবে চলছে ভুয়া মেডিকেল ইনস্টিটিউটটি।

সাধারণ শিক্ষার্থী এবং বেকার যুবকদের প্রতারিত করার উদ্দেশ্যেই এমন ফাঁদ ফেলতে মাঠ পর্যায়ে কাজ করছে একাধিক চক্র। অনুমোদন ছাড়াই কার্যক্রম শুরু করেছে প্রতিষ্ঠানটি। সাধারণ শিক্ষার্থীদের ফাঁদে ফেলতে আকর্ষণীয়ভাবে লিপলেট, পোস্টার ও ব্যানার ছাপিয়ে ব্যাপক প্রচার-প্রচারণার বিকল্প নাই প্রতিষ্ঠানটির। কিন্তু অনুমোদনের কোন কাগজপত্র নেই প্রতিষ্ঠানটির হাতে। শিক্ষার্থীরা এখনো জানেনই না আসলে এই প্রতিষ্ঠানটি একটি ভুয়া প্রতিষ্ঠান। ফলে এমন প্রতিষ্ঠানে পড়াশুনা করে সর্বনাশ হওয়ার আশঙ্কা রয়েছে।

সরেজমিনে দেখা গেছে, সিএমএসএস, এসভিডিডিও এবং ইডব্লিওএমআইটি’র ব্যানারে এ প্রতিষ্ঠানটি সংগঠিত করছে এসএএইচডিও নামের একটি সংস্থা। বিভিন্ন মেয়াদে প্যারামেডিকেল, ডেন্টাল, নার্সিং, ফার্মেসী, ডিএমএ, সিএমএস, ল্যাবরেটরী, এমসিএইচসি (শিশু) ও ভিডিআরটিসহ মোট ৯টি প্রশিক্ষণ কোর্সে ৫ হাজার টাকা করে ভর্তি করছে প্রতিটি শিক্ষার্থী। এছাড়াও প্রতিমাসে শিক্ষার্থী প্রতি ১ হাজার টাকা বেতন ধার্য করা হয়েছে।

অনুমোদনহীন ‘মেডিকেল ইনস্টিটিউট এন্ড টেকনোলজি’ নামের প্রতিষ্ঠানটি লক্ষ্মীপুর-রামগতি সড়ক সংলগ্ন নন্দন কমিউনিটি সেন্টার ভবনের নীচতলায় অবস্থিত। মাত্র দুইটি কক্ষ ভাড়া নিয়ে অফিস কার্যক্রম চালাচ্ছে। এছাড়া শ্রেণিকক্ষ বা আলাদা কোন ভবনের অস্থিত্ব খুজে পাওয়া যায়নি।

প্রতিষ্টানটির নির্বাহী পরিচালক পরিচয়দাতা মো. হোসেন চৌধুরী সাথে কথা বল্লে তিনি বলেন, বাংলাদেশ সরকারের স্বাস্থ্য মন্ত্রণালয়, বাংলাদেশ নার্সিং কাউন্সিল এবং বাংলাদেশ টেকনিক্যাল শিক্ষাবোর্ড থেকে অনুমোদন নিয়ে লক্ষ্মীপুরে কার্যক্রম শুরু করেছি আমরা। অনুমোদনের কাগজপত্র দেখাতে বললে ঐ পরিচালক লিপলেট, পোস্টার, ব্যানার এবং ভিজিটিং কার্ড ব্যতিত গ্রহণযোগ্য কোনো সত্যতা নিশ্চিত করতে পারেনি। তার প্রতিষ্ঠানটি ভুয়া কিনা জানতে চাইলে তিনি কোন মন্তব্য করতে চাননি।

তবে ‘মেডিকেল ইনস্টিটিউট এন্ড টেকনোলজি’ নামে লক্ষ্মীপুরে কোন প্রতিষ্ঠান আছে তা জানেনই না বর্তমান সিভিল সার্জন ডা. মোস্তফা খালেদ আহমেদ। তিনি বলেন, মেডিকেল ইনস্টিটিউট এন্ড টেকনোলজি নামে কোনো বৈধ প্রতিষ্ঠান লক্ষ্মীপুরে নেই। তবে যারা এ নামে প্রাতিষ্ঠানিক কার্যক্রম শুরু করেছেন, তারা বৈধ কাগজপত্র না দেখাতে পারলে এমন কোনো প্রতিষ্ঠানের কার্যক্রম লক্ষ্মীপুরে চলতে দেওয়া হবে না। শিক্ষার্থীদের এমন প্রতিষ্ঠানে ভর্তি না হওয়ার অনুরোধও জানান তিনি।

উল্লেখ্য, বছর দুয়েক আগেও প্রশাসনকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে ‘সিএমএসএস মেডিক্যাল ইনস্টিটিউট’ নামে একটি ভুয়া শিক্ষাপ্রতিষ্ঠান সাধারণ শিক্ষার্থী এবং কারিগরি শিক্ষায় আগ্রহী বেকার যুবকদের কাছ থেকে লাখ লাখ টাকা হাতিয়ে নেয়।

Print Friendly, PDF & Email

দয়া করে নিউজটি শেয়ার করুন...




Close(X)
Close(X)


Close(X)
Close(X)

সংবাদ খুজুন

ফেসবুক গ্রুপে যোগ দিনঃ

 
সেরা নিউজ টুয়েন্টিফোর ডটকম – SeraNews24.Com ☑️
পাবলিক গোষ্ঠী · 23,009 জন সদস্য

গোষ্ঠীতে যোগ দিন

প্রতিমুহূর্তের সংবাদ পেতে Like দিন অফিশিয়াল পেইজ এ।
নিউজ পোর্টাল: www.SeraNews24.Com
ফেসবুক গ্রুপ: http://bit.do/SN24FBGroup
ইউটিউব চ্যানেল: http://bi…
 

আজকের নামাজের সময়সূচি

ঢাকা, বাংলাদেশ।
রবিবার, ২৯ নভেম্বর, ২০২০
ওয়াক্তসময়
সুবহে সাদিকভোর ৫:০৩
সূর্যোদয়ভোর ৬:২৩
যোহরদুপুর ১১:৪৭
আছরবিকাল ৩:৩৫
মাগরিবসন্ধ্যা ৫:১১
এশা রাত ৬:৩০







 About Us     Contact     Privacy & Policy     DMCA     Sitemap

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | সেরা নিউজ টুয়েন্টিফোর ডটকম ২০১৮

Design & Developed By Digital Computer Center
error: Content is protected !!