লক্ষ্মীপুরে পল্লী বিদ্যুতের বিরুদ্ধে গ্রাহক হয়রানির অভিযোগ | | সেরা নিউজ ২৪ ডটকম | SeraNews24.Com | সর্বদা সত্যের সন্ধানে
বিজ্ঞপ্তিঃ

*** দেশের জনপ্রিয় জাতীয় অনলাইন দৈনিক “সেরা নিউজ ২৪ ডটকম” এর সংবাদ সংগ্রহ করার জন্য জেলা-উপজেলা পর্যায়ে কর্মঠ, সৎ, সাহসী পুরুষ ও মহিলা সংবাদদাতা/প্রতিনিধি/বিশেষ প্রতিনিধি নিয়োগ চলছে। ***

সংবাদ শিরোনাম :
করোনায় নতুন শনাক্ত আরও ২, মৃত্যু নেই: আইইডিসিআর জীবনের ঝুঁকি নিয়ে সংবাদ সংগ্রহ করছেন আত্রাইয়ের সংবাদকর্মীরা নওগাঁর পত্নীতলায় ইশা ছাত্র প্রাণিদের প্রতি মহতি দৃষ্টান্ত! নওগাঁ জেলা ও দায়রা জজের পক্ষ থেকে ডাক্তার, নার্সদের জন্য উন্নতমানের রিইউজেবল পিপিই হস্তান্তর আত্রাইয়ে বন্দুক যুদ্ধে সন্ত্রাসী সিকদার নিহত নওগাঁর জন্যে ত্রাণ মন্ত্রণালয় থেকে ৩৯১ মেট্রিক টন চাল ও ১৪ লাখ টাকা বরাদ্দ সাবেক ভূমিমন্ত্রী শামসুর রহমান আর নেই মুন্সীগঞ্জে চেয়ারম্যান আলহাজ্ব মোঃ বাচ্চু শেখ’ এর উদ্যোগে মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণ জনতার সেবক ওসি আওলাদ হোসেন মির্জাগঞ্জে একমাস পর অপহৃত স্কুলছাত্রী উদ্ধার, ১ অপহরণকারী আটক
লক্ষ্মীপুরে পল্লী বিদ্যুতের বিরুদ্ধে গ্রাহক হয়রানির অভিযোগ

লক্ষ্মীপুরে পল্লী বিদ্যুতের বিরুদ্ধে গ্রাহক হয়রানির অভিযোগ

আবদুল কাদের,বিশেষ প্রতিনিধিঃ
লক্ষ্মীপুরের রায়পুর উপজেলায় পল্লী বিদ্যুতের বিরুদ্ধে গ্রাহকদের কাছ থেকে বিদ্যুতে বিল নিয়ে বিভিন্ন ধরনের হয়রানি ও অনিয়মের অভিযোগ উঠেছে।রায়পুর উপজেলা,পৌর শহর সহ বিভিন্ন স্থানে মিটার রিডারদের কাছে জিম্মি হয়ে পড়েছে প্রায় ৪৫ হাজার গ্রাহক। বৈদ্যুতিক মিটারের রিডিং না দেখেই মাসের পর মাস বিল বানিয়ে নিচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে কর্তৃপক্ষের বিরুদ্ধে। স্বাভাবিক বিলের চেয়ে দুই থেকে তিনগুণ বেশি বিল দিতে হয় এতে করে এতে করে গ্রাহকদের মধ্যে ক্ষোভ বিরাজ করছে।

স্থানীয় বিদ্যু অফিসে বাড়তি টাকা ছাড়া কোনো সেবা না পাওয়ার অভিযোগ রয়েছে কর্তৃপক্ষের বিরুদ্ধে। গতকাল (১২ ফেব্রুয়ারী) সোমবার অনুষ্ঠিত উপজেলা আইনশৃঙ্খলা-সংক্রান্ত কমিটির সভায় অব্যাহত গ্রাহক হয়রানি ও টাকা ছাড়া কোনো সেবা না পাওয়ার ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছেন কমিটির অধিকাংশ সদস্য। পল্লী বিদ্যুতের সংশিষ্টি কর্তৃপক্ষের দাবি, বেশি বিদ্যুত ব্যবহার ছাড়া বেশি বিল আসার কোনো কারণ নেই। কোনো ত্রুটি থাকলে তা সমাধান করা হচ্ছে।

ভুক্তভোগী গ্রাহক আরিফ হোসেন ও ভুট্ট মিয়া বলেন, গত দুই মাসে তাদের বিদ্যুত বিলের পরিমাণ ছিল ৭’শ থেকে ৮’শ টাকা। কিন্তু তাদের ডিসেম্বর ও জানুয়ারি মাসে বিল বাড়িয়ে ৪ হাজার ৮শ টাকা করা হয়েছে।
অপর ভুক্তভোগী জাহাঙ্গীর আলম টিটু বলেন, গত মাসে আমার মিটার না দেখেই আন্দাজে মিটার রিডার বিল করেছে। ডিসেম্বর মাসের বিল পরিশোধ করার পর এখনো আমি মিটার অনুযায়ী বিদ্যুত কর্তৃপক্ষের কাছে ৬৫ ইউনিট পাওনা রয়েছি। কিন্তু চলতি মাসেও আমার বিল ২ হাজার টাকা এসেছে। স্থানীয় ব্যবসায়ী জাকির হোসেন সোহেল বলেন, যেখানে আমার দোকানে বিল দু’ থেকে আড়াই হাজার টাকার ভেতরে থাকার কথা, সেখানে গত দুই মাসে তা ৪ হাজার টাকা করে এসেছে। আমি বাধ্য হয়ে ওই পরিমাণ টাকা পরিশোধ করেছি।

অনেক সময় বিল পরিশোধ করার পরও ওই মাসের বিল আরেক মাসের বিলের সঙ্গে যোগ করে দেওয়ায় পরিস্থিতির খুবই খারাপ হচ্ছে বলে তিনি জানান। এসব বিষয়ে কোনো অভিযোগ করলেও কাজ হচ্ছে না।
নতুন সংযোগের জন্য আবেদন করা কয়েকজন গ্রাহক বলেন, আবেদন থেকে শুরু করে বিদ্যুত সংযোগ পাওয়া পর্যন্ত সব করতে হচ্ছে অতিরিক্ত টাকার বিনিময়ে। বিভিন্ন অজুহাতে হয়রানির শিকার হচ্ছেন গ্রাহকরা। আর পুরো প্রক্রিয়াটি পরিচালিত হয় পল্লী বিদ্যুতের কিছু অলিখিত দালালের মাধ্যমে।

রায়পুর পল্লী বিদ্যুৎ সমিতির ডিজিএম শেখ মনোয়ার মোর্শেদ জানান, তিনি এখানে নতুন যোগদান করেছেন বিধায় মিটার রিডার কতজন রয়েছে জানেন না। তবে বিদ্যুত ব্যবহার বেশি হওয়ায় বিল বেশি আসতে পারে। কিছু ত্রুটি থাকলে সুনির্দিষ্ট অভিযোগ জানালে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। তবে মিটার না দেখে বিল করাটা অন্যায়। বিল পরিশোধের পরও বিল যোগ করা হলে তা সঠিক প্রমাণিত হলে বিল সংশোধন করে দেওয়া হচ্ছে।

Print Friendly, PDF & Email

সংবাদটি সম্পর্কে আপনার মতামত ‍লিখুন

মন্তব্য

দয়া করে নিউজটি শেয়ার করুন...

সংবাদ খুজুন

ফেসবুক গ্রুপে যোগ দিনঃ

 
সেরা নিউজ টুয়েন্টিফোর ডটকম – SeraNews24.Com ☑️
পাবলিক গোষ্ঠী · 22,943 জন সদস্য

গোষ্ঠীতে যোগ দিন

প্রতিমুহূর্তের সংবাদ পেতে Like দিন অফিশিয়াল পেইজ এ।
নিউজ পোর্টাল: www.SeraNews24.Com
ফেসবুক গ্রুপ: http://bit.do/SN24FBGroup
ইউটিউব চ্যানেল: http://bi…
 

 About Us     Contact     Privacy & Policy     DMCA     Sitemap

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | সেরা নিউজ টুয়েন্টিফোর ডটকম ২০১৮

Design & Developed By Digital Computer Center
error: Content is protected !!