মুসলিমরা নাগরিকত্ব পাবে না : ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ | | সেরা নিউজ ২৪ ডটকম | SeraNews24.Com | সর্বদা সত্যের সন্ধানে
সংবাদ শিরোনাম :
লক্ষ্মীপুরে বন্ধন পরিবার ফাউন্ডেশন এর পক্ষ থেকে শীতবস্ত্র বিতরণ লক্ষ্মীপুরে মিতালী বাজার আল-মাদানী মডেল মাদ্রাসার শুভ উদ্বোধন (ভিডিওসহ) লক্ষ্মীপুর প্রেসক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচনে সভাপতি হেলাল, মালেক সম্পাদক লক্ষ্মীপুরে পূর্ব শত্রুতার জের ধরে হামলা, আহত ২ তরুণ সাংবাদিক আবদুল কাদের এর শুভ জন্মদিন আজ মহান বিজয় দিবস পালিত রায়পুর রিপোর্টার্স ইউনিটির শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন রায়পুর মানব কল্যাণ ফোরামের সাজেদুল হকের অপরিণত বালকের লাশ! রায়পুর রিপোর্টার্স ইউনিটির সাংবাদিকদের সাথে এমপি পাপুল সাহেবের মতবিনিময় ভয়ে ব্রিটিশ প্রধানমন্ত্রী ফ্রিজে লুকালেন, কিন্তু কেন?
মুসলিমরা নাগরিকত্ব পাবে না : ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ

মুসলিমরা নাগরিকত্ব পাবে না : ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ

গতকাল বুধবার ভারতের রাজ্যসভায় নাগরিকত্ব সংশোধনী বিল (সিএবি)পাস হয়েছে। এ সময় মুসলিমদের নাগরিকত্ব দেয়া হবে না বলে ইঙ্গিত দিয়েছেন ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। গতকাল বুধবার রাজ্যসভায় নাগরিকত্ব সংশোধনী বিল (সিএবি) উত্থাপনকালে তিনি ‘মুসলিমদের কেন নাগরিকত্ব দেয়া হবে’ এই প্রশ্ন তুলেন।

বিরোধী শিবিরের তীব্র প্রতিবাদ, হাড্ডাহাড্ডি লড়াই সত্ত্বেও রাজ্যসভায় পাস হয় নাগরিকত্ব স‌ংশোধনী বিল (সিএবি)। রাষ্ট্রপতি স্বাক্ষর করলেই বিলটি আইনে পরিণত হবে।

এই বিলে কেবল অমুসলিমদের (হিন্দু, শিখ, পার্সি, খ্রিস্টান, জৈন ও বৌদ্ধ) কেন সুবিধা দেয়া হলো, তা নিয়ে শুরু থেকেই প্রশ্ন তুলে আসছেন বিরোধীরা। তাদের অভিযোগ, মুসলিমদের সঙ্গে বিভাজনের রাজনীতি করার উদ্দেশ্যেই বিলটি আনা হয়েছে।

পাল্টা প্রশ্ন করে অমিত শাহ বলেন, গোটা দুনিয়া থেকেই যদি মুসলিমরা এসে এ দেশে নাগরিকত্ব চান, তাদের সবাইকে কি নাগরিকত্ব দিয়ে দেব? কী করে দেব। দেশ কী ভাবে চলবে, এ ভাবে চলতে পারে না।’

তার যুক্তি, ‘প্রতিবেশী তিন দেশের রাষ্ট্রধর্ম হল ইসলাম। সেই কারণে শরণার্থী হিসেবে আসা তিন দেশের ধর্মীয় সংখ্যালঘুদের নাগরিকত্ব দেয়া হবে। না হলে উৎপীড়নের শিকার ওই মানুষেরা কোথায় যাবেন।’

এই বিলে কেন কেবল অমুসলিমদের (হিন্দু, শিখ, পার্সি, খ্রিস্টান, জৈন ও বৌদ্ধ) কেন সুবিধা দেয়া হলো, তা নিয়ে শুরু থেকেই প্রশ্ন তুলে আসছেন বিরোধীরা। তাদের অভিযোগ, মুসলিমদের সঙ্গে বিভাজনের রাজনীতি করার উদ্দেশ্যেই বিলটি আনা হয়েছে।বিলটি নিয়ে মুসলিম সমাজ আতঙ্কিত বলে উদ্বেগ প্রকাশ করেছে বহু বিরোধী সংসদ সদস্য।

তারা বলছেন, এনআরসি থেকে নাগরিকত্ব বিল কিংবা ৩৭০ অনুচ্ছেদ রদ-কী কারণে ওই বিলগুলো সরকার আনছে তা সবাই বুঝতে পারছেন। সরকারের পদক্ষেপ দেখে মুসলিম সমাজ ভয়ে রয়েছে।

কংগ্রেসের কপিল সিব্বল প্রশ্ন তোলেন, কোনো অমুসলিম যে ধর্মীয় অত্যাচারের শিকার হয়েছেন, তা কীভাবে প্রমাণ হবে? কারণ বিজেপি নেতা লালকৃষ্ণ আদভানি বলেছিলেন যে কোনো অনুপ্রবেশকারী, তিনি যে ধর্মেরই হন, আসলে তিনি অবৈধ।

Print Friendly, PDF & Email

সংবাদটি সম্পর্কে আপনার মতামত ‍লিখুন

দয়া করে নিউজটি শেয়ার করুন...

সংবাদ খুজুন

ফেসবুক গ্রুপ অনুসরন করুনঃ

বিশ্বকাপ ফুটবল ২০১৮ – World Cup Football 2018 – SeraNews24.com
Facebook Group · 35,396 members
 

Join Group

 

প্রতিমুহূর্তের সংবাদ পেতে ভিজিট করুন “সেরা নিউজ ২৪ ডটকম”
www.SeraNews24.com

 About Us     Contact     Privacy & Policy     DMCA     Sitemap

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | সেরা নিউজ টুয়েন্টিফোর ডটকম ২০১৮