ভারতকে হোয়াইটওয়াশ করতে সবুজ পিচের ফাঁদ | | সেরা নিউজ ২৪ ডটকম | SeraNews24.Com | সর্বদা সত্যের সন্ধানে
ভারতকে হোয়াইটওয়াশ করতে সবুজ পিচের ফাঁদ

ভারতকে হোয়াইটওয়াশ করতে সবুজ পিচের ফাঁদ




দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথম দুই টেস্টে সবুজ ঘাস পিচের সমারোহ দেখেনি ভারত। কিছুটা ফ্লাটই ছিল কেপটাউন ও সেঞ্চুরিয়ানের দুই টেস্টের পিচ। তবে সিরিজের তৃতীয় টেস্টে জোহানেসবার্গের নিউ ওয়ান্ডারার্সে সবুজে ভরপুর পিচ অপেক্ষা করছে ভারতের জন্য।

প্রথম দু’টেস্টে নিজেদের মেলে ধরতে পারেনি ভারত। ৭২ ও ১৩৫ রানের ব্যবধানে টেস্ট দু’টি হারে তারা। সেই সাথে তিন ম্যাচের সিরিজও হেরে বসে আছে বিরাট কোহলির দল। এক ম্যাচ বাকি থাকতেই সিরিজ জিতে যাওয়ায় ভারতকে হোয়াইটওয়াশের লক্ষ্য নির্ধারণ করেছে দক্ষিণ আফ্রিকা।

এ জন্য সিরিজের তৃতীয় টেস্টে ভারতকে আরো বড় পরীক্ষা ফেলার পরিকল্পনা করছে দক্ষিণ আফ্রিকা। সবুজে পরিপাটি পিচ চাচ্ছে তারা। এমনটা ইতোমধ্যে সেখানকার কিউরেটরকে জানিয়ে দিয়েছে ক্রিকেট দক্ষিণ আফ্রিকা।

একটি সূত্র বলছে, এ ব্যাপারে দলের পক্ষে থেকে জানানো হয়, ‘প্রথম দু’টেস্টে বাজেভাবে হারলেও বড় ধরনের পরীক্ষায় পড়তে হয়নি ভারতকে। সচরাসচর যেভাবে ভারত বা অন্যান্য দলের জন্য যেমন বাউন্স, সুইং-এর পিচ তৈরি করা হয়, প্রথম দু’টেস্টে তা ছিল না। তবে তৃতীয় টেস্টে আমরা সবুজ পিচ চাই। দলের পক্ষ থেকে ওই ভেন্যুর কিউরেটরকে জানিয়ে দেয়া হয়েছে।’

প্রথম টেস্টের দু’ইনিংসে ১৩০ ও ১৩৫ রানে গুটিয়ে গিয়েছিলো ভারত। দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসে অধিনায়ক বিরাট কোহলির ১৫৩ রানের সুবাদে দক্ষিণ আফ্রিকার ৩৩৫ রানের জবাবে ৩০৭ রান করতে পারে ভারত। তবে দ্বিতীয় ইনিংসে ভারতকে আবারো পুরনো রুপে দেখা যায়। প্রোটিয়া বোলারদের তোপে ১৫১ রানে নিজেদেরকে গুটিয়ে নেয় তারা।

দ্বিতীয় টেস্টের পিচ দেখে পছন্দ করেছিলেন ভারত দলপতি কোহলি। তারপরও অন্যান্য ব্যাটসম্যানরা এমন পিচে শতভাগ ব্যর্থ হয়েছেন। তৃতীয় টেস্টে সবুজ পিচ হলে কত বড় পরীক্ষায় পড়তে হবে ভারতকে তা ভবিষ্যতই বলে দেবে।

তবে দক্ষিণ আফ্রিকার অধিনায়ক ফাফ ডু-প্লেসিসের মন্তব্য ভারতকে হুঁশিয়ার করে দেয়ার মতো। তিনি বলেন, ‘তৃতীয় টেস্টে আমরা আরো বেশি আধিপত্য বিস্তার করে খেলতে চাই। যাতে ভারত কোনভাবেই লড়াই করতে না পারে। প্রথম টেস্টের হার্ডিক পান্ডিয়ার ব্যাটিং এবং দ্বিতীয় টেস্টে কোহলির ব্যাটিংই ছিলো ভারতের লড়াই করার চিত্র। কিন্তু সবুজ পিচ তৈরি করে ভারতকে আরো সমস্যায় ফেলতে চাই আমরা।’

যে ধরনের পিচই হোক না কেন, সেখানে খেলার জন্য প্রস্তুত বলে জানান ভারতের ওপেনার মুরালি বিজয়। তিনি বলেন, ‘তৃতীয় টেস্ট যে ধরনের পিচেই খেলা হোক না কেন, আমরা সেখানে খেলার জন্য প্রস্তুত। প্রথম টেস্টে আমরা সেরা পারফরমেন্স করতে পারিনি। তবে আমাদের বোলাররা পুরো সিরিজেই অসাধারণ পারফরমেন্স করেছে। আশা করবো, বোলারদের সাথে আমরাও জ্বলে উঠতে পারবো।’

Print Friendly, PDF & Email

দয়া করে নিউজটি শেয়ার করুন...




Close(X)
Close(X)


Close(X)
Close(X)

সংবাদ খুজুন

ফেসবুক গ্রুপে যোগ দিনঃ

 
সেরা নিউজ টুয়েন্টিফোর ডটকম – SeraNews24.Com ☑️
পাবলিক গোষ্ঠী · 23,009 জন সদস্য

গোষ্ঠীতে যোগ দিন

প্রতিমুহূর্তের সংবাদ পেতে Like দিন অফিশিয়াল পেইজ এ।
নিউজ পোর্টাল: www.SeraNews24.Com
ফেসবুক গ্রুপ: http://bit.do/SN24FBGroup
ইউটিউব চ্যানেল: http://bi…
 

আজকের নামাজের সময়সূচি

ঢাকা, বাংলাদেশ।
সোমবার, ৩০ নভেম্বর, ২০২০
ওয়াক্তসময়
সুবহে সাদিকভোর ৫:০৪
সূর্যোদয়ভোর ৬:২৩
যোহরদুপুর ১১:৪৭
আছরবিকাল ৩:৩৫
মাগরিবসন্ধ্যা ৫:১১
এশা রাত ৬:৩১







 About Us     Contact     Privacy & Policy     DMCA     Sitemap

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | সেরা নিউজ টুয়েন্টিফোর ডটকম ২০১৮

Design & Developed By Digital Computer Center
error: Content is protected !!