বাণিজ্য যুদ্ধ বন্ধে একমত চীন-যুক্তরাষ্ট্র | | সেরা নিউজ ২৪ ডটকম | SeraNews24.Com | সর্বদা সত্যের সন্ধানে
সংবাদ শিরোনাম :
লক্ষ্মীপুরের রায়পুরে হিন্দু সম্প্রদায়ের মানববন্ধন, মিছিল ও প্রতিবাদ সভা তাজা ৬ প্রাণ কেড়ে নিলো লক্ষ্মীপুরে একদিনে তিন সড়ক দূর্ঘটনা রায়পুরে সাগরদী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ছাত্র/ছাত্রীদের কাউন্সিল নির্বাচন সম্পন্ন রায়পুরে সোমবার অনুষ্ঠিত হচ্ছে কারী রুস্তম আলী (রঃ) সাহেবের বিশাল মাহফিল রায়পুরে প্রশাসন, রায়পুর রিপোর্টার্স ইউনিটি ও জনসাধারণের পক্ষ থেকে শহীদ মিনারে মাতৃভাষা দিবসের শ্রদ্ধাঞ্জলি কাপাসিয়ায় জাতীয় শহীদ ও মাতৃভাষা দিবস উপলক্ষে রচনা,চিত্রাঙ্গন ও আলোচনা সভা কাপাসিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যানের সাথে ইতালি প্রবাসীর সৌজন্য সাক্ষাৎ লক্ষ্মীপুরে এমপি পাপুলের বিরুদ্ধে দেশী-বিদেশী ষড়যন্ত্রের প্রতিবাদে সংবাদ সম্মেলন কাপাসিয়ায় মরহুম ছোমেদ আলী সিকদারের স্মরণে দোয়া ও ওয়াজ মাহফিল পরবর্তি বিশ্বকাপে সাকিবই থাকবেন বাংলাদেশের অধিনায়ক।
বাণিজ্য যুদ্ধ বন্ধে একমত চীন-যুক্তরাষ্ট্র

বাণিজ্য যুদ্ধ বন্ধে একমত চীন-যুক্তরাষ্ট্র

চলমান বাণিজ্য যুদ্ধ বন্ধে সম্মত হয়েছে যুক্তরাষ্ট্র ও চীন। শনিবার এ বিষয়ে একটি যৌথ বিবৃতি দিয়েছে দেশ দুটি।

অর্থনৈতিক ও বাণিজ্য বিষয়ক বিবৃতিটিতে, পরস্পরের বিরুদ্ধে কোন বাণিজ্য যুদ্ধ শুরু না করার প্রতিশ্রুতি দিয়েছে তারা।

যৌথ বিবৃতির বরাত দিয়ে খবরে বলা হয়, শনিবার মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও চীনা প্রেসিডেন্ট শি জিনপিংয়ের নির্দেশনায় দুই দেশের প্রতিনিধিদল বৃহস্পতিবার ও শুক্রবার বাণিজ্যিক বিষয়ে গঠনমূলক আলোচনা করেন।

উভয় পক্ষ চীনা পণ্যের ওপর শুল্কের হার কমানোর জন্য প্রয়োজনীয় পদক্ষেপ নিতে সম্মত হয়েছে। বিবৃতি অনুসারে, মার্কিন পণ্য ও সেবা আমদানি বৃদ্ধি করবে চীন। এতে চীনা ভোক্তাদের চাহিদা যেমন পূরণ হবে তেমনি চীনের অর্থনৈতিক উন্নতির হারও বৃদ্ধি পাবে। একইসঙ্গে এতে করে যুক্তরাষ্ট্রের অর্থনৈতিক সমৃদ্ধি ও কর্মসংস্থানও বৃদ্ধি পাবে।

দেশ দুটো মার্কিন কৃষি ও জ্বালানি পণ্য রফতানি উল্লেখযোগ্য হারে বৃদ্ধি করতে সম্মত হয়েছে। এ বিষয়ে আরো আলোচনা করার জন্য শিগগিরই চীনে প্রতিনিধিদল পাঠাবে যুক্তরাষ্ট্র।

দুই দেশের প্রতিনিধিদলের মধ্যে মার্কিন অংশে ছিলেন অর্থমন্ত্রী স্টিভেন মুচিন, বাণিজ্যমন্ত্রী উইলবার রস ও বাণিজ্য প্রতিনিধি রবার্ট লাইঠিজার।

অন্যদিকে চীনা প্রতিনিধি দলের নেতৃত্ব দেন প্রেসিডেন্ট শি’র বিশেষ দূত ও চীনের উপ-প্রধানমন্ত্রী লিউ হি। মঙ্গলবার বিকেলে আলোচনার উদ্দেশ্যে ওয়াশিংটনে পৌঁছায় চীনা প্রতিনিধিদল।

Print Friendly, PDF & Email

সংবাদটি সম্পর্কে আপনার মতামত ‍লিখুন

দয়া করে নিউজটি শেয়ার করুন...

সংবাদ খুজুন

ফেসবুক গ্রুপ অনুসরন করুনঃ

বিশ্বকাপ ফুটবল ২০১৮ – World Cup Football 2018 – SeraNews24.com
Facebook Group · 35,396 members
 

Join Group

 

প্রতিমুহূর্তের সংবাদ পেতে ভিজিট করুন “সেরা নিউজ ২৪ ডটকম”
www.SeraNews24.com

 About Us     Contact     Privacy & Policy     DMCA     Sitemap

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | সেরা নিউজ টুয়েন্টিফোর ডটকম ২০১৮