বাংলাদেশ, বাংলাদেশ আওয়ামীলীগ ও বঙ্গবন্ধু,এক ও অভিন্ন স্বত্তাঃ শরীফ ইসলাম | | সেরা নিউজ ২৪ ডটকম | SeraNews24.Com | সর্বদা সত্যের সন্ধানে
বাংলাদেশ, বাংলাদেশ আওয়ামীলীগ ও বঙ্গবন্ধু,এক ও অভিন্ন স্বত্তাঃ শরীফ ইসলাম

বাংলাদেশ, বাংলাদেশ আওয়ামীলীগ ও বঙ্গবন্ধু,এক ও অভিন্ন স্বত্তাঃ শরীফ ইসলাম

sorif bsl




বাংলাদেশের গৌরবোজ্জ্বল ইতিহাসের প্রধান নির্মাতা বাংলাদেশ আওয়ামীলীগ ১৯৪৯ খ্রীষ্টাব্দের ২৩ জুন ঢাকার টিকাটুলির কে. এম. দাস লেন রোডের রোজ গার্ডেন প্যালেসে ‘পূর্ব পাকিস্তান আওয়ামীলীগ’ নাম ধারন করে প্রতিষ্ঠিত হয়। প্রতিষ্ঠাকালীন সভাপতি ছিলেন আব্দুল হামিদ খান ভাসানি, সাধারণ সম্পাদক ছিলেন শামসুল হক এবং যুগ্ম সম্পাদক ছিলেন শেখ মুজিবুর রহমান। প্রতিষ্ঠালগ্ন থেকেই আওয়ামীলীগ পূর্ব পাকিস্তানে বহমান শোষন, অত্যাচার, জাতিভেদে গড়ে ওঠা বদ্ধ উপনিবেশের বিরুদ্ধে সজাগ, সতর্ক, প্রতিক্রিয়াশীল হয়ে ওঠে। ব্রিটিশদের মত এক শকুন থেকে হাত বদলের মাধ্যমে গড়ে ওঠা অন্য শকুনের বিরুদ্ধে আওয়ামীলীগ পরাধীনতার শৃঙখল ভাঙতে গন বিদ্রোহের ঘন্টা বাজাতে শুরু করে।
যখনই পশ্চিম পাকিস্তানীরা এদেশের সংস্কৃতি, অর্থনীতি, রাজনীতি নিয়ে ছলনা-বঞ্চনার আশ্রয় নিতে শুরু করে তখনই আওয়ামীলীগ দাত ভাঙ্গা জবাব দিতে প্রস্তুত ছিলো। আওয়ামীলীগ এমন একটি দল যেটি দূর্দিনে রাজপথে থেকে আন্দোলন করে, নির্বাচনের মাধ্যমে গনতন্ত্রকে বারবার সচল রাখার সংগ্রাম করেছে। ১৯৪৯ থেকে ১৯৭১ সাল পর্যন্ত পাকিস্তানদের শোষনের-নির্যাতনের বিরুদ্ধে সবসময় অকুতোভয় সৈনিকের মত নেতৃত্বদানকারীর দায়িত্ব পালন করেছে তৎকালীন পূর্ব পাকিস্তানের ভরসার ,আস্থার একমাত্র সংগঠন বাংলাদেশ আওয়ামীলীগ।

আর আওয়ামীলীগ নামক প্রদীপে তৈল ঢেলে সবসময় তাকে জ্বালিয়ে রেখেছেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। আজ আমরা একটি স্বাধীন সার্ভভৌম রাষ্ট্র হিসেবে স্থান পেয়েছি পৃথিবীর মানচিত্রে। এই স্বাধীনতা অর্জনের একমাত্র কারিগর ছিলেন বঙ্গবন্ধু ও তার আওয়ামীলীগ। সারা বাংলাদেশের আপামর জনসাধারণ একাত্তর সালের মহান মুক্তিযুদ্ধে ঝাপিয়ে পড়ার দূর্দমনীয় সাহস, ত্যাগ, প্রত্যয় পেয়েছিলেন বঙ্গবন্ধুর ঐ ৭ই মার্চের বিশ্বসেরা ভাষনেই।
বাংলাদেশ আওয়ামীলীগকে অনেকবার ইতিহাসের কোন পাতায় যেন না থাকে, বঙ্গবন্ধুর চেতনা যাতে চিরতরে বিলীন হয় সে চেষ্টা করেছে মিনি পাকিস্তানের কিছু জারজ বংশধর, বিশ্বাসঘাতকের দল। কিন্তু বাংলাদেশ আওয়ামীলীগের দূর্দিনের নাইটেঙ্গেল দেশরত্ন শেখ হাসিনা আওয়ামীলীগের পড়ে যাওয়া লাগাম শক্ত হাতে টেনে ধরেছিলেন। এখন বাংলাদেশ আওয়ামীলীগ তার সুযোগ্য নেতৃত্বে সংগঠিত, সমৃদ্ধশালী, সতেজ, উন্নয়নতন্ত্রমূখী। বাংলাদেশ আজ উন্নয়নশীল দেশ, বাংলাদেশ আজ ক্ষুধা দারিদ্রমুক্ত হতে শুরু করেছে, আত্ননির্ভরশীল, অন্যান্য দেশের নিকট একটি চমকপ্রদ অধ্যায় হতে শুরু করেছে বাংলাদেশ আওয়ামীলীগ।

বাংলাদেশ আওয়ামীলীগকেই ভালোবাসা যায়, বিশ্বাস করা যায়,ধারন করা যায়,মহাকাব্য লেখা যায়।
শুভ জন্মদিন ‘বাংলাদেশ আওয়ামী লীগ’।

লেখক: শরীফ ইসলাম
সভাপতি
ঢাকা চিকিৎসা বিজ্ঞান জেলা ছাত্রলীগ

বার্তা প্রেরক
মোঃ মিজানুর রহমান
পরিবেশ সম্পাদক
ঢাকা চিকিৎসা বিজ্ঞান জেলা ছাত্রলীগ

Print Friendly, PDF & Email

দয়া করে নিউজটি শেয়ার করুন...




Close(X)
Close(X)


Close(X)
Close(X)

সংবাদ খুজুন

ফেসবুক গ্রুপে যোগ দিনঃ

 
সেরা নিউজ টুয়েন্টিফোর ডটকম – SeraNews24.Com ☑️
পাবলিক গোষ্ঠী · 23,009 জন সদস্য

গোষ্ঠীতে যোগ দিন

প্রতিমুহূর্তের সংবাদ পেতে Like দিন অফিশিয়াল পেইজ এ।
নিউজ পোর্টাল: www.SeraNews24.Com
ফেসবুক গ্রুপ: http://bit.do/SN24FBGroup
ইউটিউব চ্যানেল: http://bi…
 

আজকের নামাজের সময়সূচি

ঢাকা, বাংলাদেশ।
রবিবার, ৬ ডিসেম্বর, ২০২০
ওয়াক্তসময়
সুবহে সাদিকভোর ৫:০৭
সূর্যোদয়ভোর ৬:২৭
যোহরদুপুর ১১:৫০
আছরবিকাল ৩:৩৬
মাগরিবসন্ধ্যা ৫:১২
এশা রাত ৬:৩২







 About Us     Contact     Privacy & Policy     DMCA     Sitemap

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | সেরা নিউজ টুয়েন্টিফোর ডটকম ২০১৮

Design & Developed By Digital Computer Center
error: Content is protected !!