প্রখ্যাত অভিনেতা সন্তু মুখোপাধ্যায় চলে গেলেন | | সেরা নিউজ ২৪ ডটকম | SeraNews24.Com | সর্বদা সত্যের সন্ধানে
বিজ্ঞপ্তিঃ

দেশের জনপ্রিয় জাতীয় অনলাইন দৈনিক “সেরা নিউজ ২৪ ডটকম” এর সংবাদ সংগ্রহ করার জন্য জেলা-উপজেলা পর্যায়ে কর্মঠ, সৎ, সাহসী পুরুষ ও মহিলা সংবাদদাতা/প্রতিনিধি/বিশেষ প্রতিনিধি নিয়োগ চলছে। যোগাযোগঃ 01727747903 ইমেইলঃ [email protected]

বাংলাদেশ কন্ঠে নিয়োগ পেলেন মুহাম্মদ মমিন উল্যাহ দুই জেলার সীমানা বিরোধের জের  ধরে রামগতিতে মৎস্য ব্যবসায়ীর বিরুদ্ধে অপপ্রচারের অভিযোগ রায়পুরে  ট্রাক ও পিকআপ মুখোমুখি সংঘর্ষে দুই চালক নিহত রায়পুর থানায় নবাগত ওসির পদায়ন ফরিদগঞ্জে সড়ক দূর্ঘটনায় রায়পুরের মোটরসাইকেল আরোহী নিহত, আহত ১ লক্ষ্মীপুরে মোবাইল ফোনে কথা বলে ফাঁদে পালানো সেই ভয়ঙ্ককর প্রতারক পরী গ্রেফতার লক্ষ্মীপুরে মেয়ের হত্যাকারী কারাবন্দি পিতার মৃত্যু রায়পুরে স্বাস্থ্যকর্মীর ‘মিনি ক্লিনিকে’ নবজাতকের মৃত্যু করোনায় নতুন আক্রান্ত ৩৬৮৩, নতুন মৃত্যু ৬৪, মোট… রায়পুরে (লক্ষ্মীপুর) স্বাস্থ্যকর্মীর ক্লিনিকে নবজাতকের মৃত্যু
প্রখ্যাত অভিনেতা সন্তু মুখোপাধ্যায় চলে গেলেন

প্রখ্যাত অভিনেতা সন্তু মুখোপাধ্যায় চলে গেলেন




প্রখ্যাত অভিনেতা সন্তু মুখোপাধ্যায় চলে গেলেন
অমর সাহা, কলকাতা
১২ মার্চ ২০২০, ০৯:৫৪
আপডেট: ১২ মার্চ ২০২০, ০৯:৫৮

সন্তু মুখোপাধ্যায়। ছবি: ভাস্কর মুখার্জি
চার দশক ধরে কলকাতার চলচ্চিত্র অঙ্গন কাঁপানো অভিনেতা সন্তু মুখোপাধ্যায় চলে গেলেন। গতকাল বুধবার সন্ধ্যা সাড়ে সাতটার দিকে দক্ষিণ কলকাতার বাসভবনে তিনি শেষনিশ্বাস ত্যাগ করেন। তাঁর বয়স হয়েছিল ৬৯ বছর।

সন্তু মুখোপাধ্যায় ক্যানসারে আক্রান্ত হয়ে বেশ কিছুদিন বেসরকারি হাসপাতালে চিকিৎসা নেন। গত মাসে হাসপাতাল থেকে ছাড়া পেয়ে তিনি বাড়িতে চিকিৎসা নিচ্ছিলেন। গতকাল সন্ধ্যায় তিনি হৃদ্‌রোগে আক্রান্ত হয়ে মারা যান।

মৃত্যুকালে সন্তু মুখোপাধ্যায় দুই কন্যা স্বস্তিকা ও অজপা মুখোপাধ্যায়সহ বহু আত্মীয়স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন। তাঁর স্ত্রী গোপা মুখোপাধ্যায় কয়েক বছর আগে প্রয়াত হন। তাঁর মেয়ে স্বস্তিকা মুখোপাধ্যায় জনপ্রিয় চলচ্চিত্র তারকা হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেছেন। ছোট মেয়ে অজপা মুখোপাধ্যায় একজন প্রতিষ্ঠিত কস্টিউম ডিজাইনার।

সন্তু মুখোপাধ্যায়ের মৃত্যুতে কলকাতার চলচ্চিত্র অঙ্গনে শোকের ছায়া নেমে এসেছে। টালিউডের তারকা থেকে কলাকুশলীরা সবাই সন্তু মুখোপাধ্যায়ের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে তাঁর আত্মার শান্তি কামনা করছেন। তাঁরা বলছেন, টালিউডের ছবিপাড়া আজ এক প্রখ্যাত অভিনেতাকে হারাল। এ অভাব অপূরণীয়।

সন্তু মুখোপাধ্যায়ের জন্ম কলকাতায়, ১৯৫১ সালের ১৭ জানুয়ারি।

১৯৭৫ সালে প্রখ্যাত চলচ্চিত্র পরিচালক তপন সিনহার হাত ধরে তাঁর পরিচালিত ‘রাজা’ ছবির মাধ্যমে সন্তু মুখোপাধ্যায়ের চলচ্চিত্র অঙ্গনে যাত্রা শুরু। তারপর আর তাঁকে ফিরে তাকাতে হয়নি। একের পর এক ছবি করেছেন। তিনি ৯২টি চলচ্চিত্রসহ টেলিভিশনের বেশ কয়েকটি সিরিয়ালে অভিনয় করেছেন। সর্বশেষ সিরিয়াল ‘মোহর’। সর্বশেষ ছবি ‘সাঁঝবাতি’।

তপন সিনহা, তরুণ মজুমদার, গৌতম ঘোষ, হরনাথ চক্রবর্তীর মতো প্রখ্যাত পরিচালকের ছবিতে অভিনয় করেছেন সন্তু মুখোপাধ্যায়। তিনি গান গাইতেও পারতেন। তাঁর ছোট ভাই সুমন্ত মুখোপাধ্যায়ও একজন অভিনেতা।

সন্তু মুখোপাধ্যায়ের অভিনীত উল্লেখযোগ্য ছবির মধ্যে রয়েছে ‘সংসার সীমান্তে’, ‘রাজা’, ‘হারমোনিয়াম’, ‘প্রতিমা’, ‘দেবদাস’, ‘শেষ বিচার’, ‘স্বামী-স্ত্রী’, ‘ন্যায়-অন্যায়’, ‘মালঞ্চ’, ‘হেমন্তের পাখি’, ‘অগ্নিপথ’, ‘সপ্তসুর’, ‘রাজা-রাণী–বাদশা’, ‘অর্জুন আমার নাম’, ‘সুইট হার্ট’, ‘ভালোবাসা ভালোবাসা’, ‘গণদেবতা’, ‘হেমন্তের পাখি’, ‘সুজন সখী’, ‘বিদ্রোহ’, ‘প্রেম বন্ধন’, ‘উর্বশী’, ‘ললিতা’, ‘অসাধারণ’, ‘মান–অভিমান’, ‘পরিচয়’, ‘বোধন’, ‘প্রফুল্ল’, ‘বৈকুণ্ঠের উইল’, ‘দাদামণি’।

সন্তু মুখোপাধ্যায় টেলিভিশনের ছোট পর্দার বেশ কটি সিরিয়ালে অভিনয় করেছেন। তার মধ্যে উল্লেখযোগ্য হলো ‘কুসুম দোলা’, ‘ইষ্টিকুটুম’, ‘জল নূপুর’, ‘অন্দর মহল’, ‘ফাগুন বউ’, ‘মোহর’।

‘মোহর’ ছিল সন্তু মুখোপাধ্যায়ের শেষ ধারাবাহিক। জানুয়ারি পর্যন্ত তিনি এই ধারাবাহিকে অভিনয় করেন। এরপর অসুস্থ হলে তিনি আর অভিনয় করতে পারেননি।
আরও সংবাদ

Print Friendly, PDF & Email

দয়া করে নিউজটি শেয়ার করুন...




Close(X)
Close(X)


Close(X)
Close(X)

সংবাদ খুজুন

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
১৬২,৪১৭
সুস্থ
৭২,৬২৫
মৃত্যু
২,০৫২

বিশ্বে

আক্রান্ত
১১,৫৬৩,৬৪২
সুস্থ
৬,৫৩৮,৫৪১
মৃত্যু
৫৩৬,৮৮০

ফেসবুক গ্রুপে যোগ দিনঃ

 
সেরা নিউজ টুয়েন্টিফোর ডটকম – SeraNews24.Com ☑️
পাবলিক গোষ্ঠী · 23,009 জন সদস্য

গোষ্ঠীতে যোগ দিন

প্রতিমুহূর্তের সংবাদ পেতে Like দিন অফিশিয়াল পেইজ এ।
নিউজ পোর্টাল: www.SeraNews24.Com
ফেসবুক গ্রুপ: http://bit.do/SN24FBGroup
ইউটিউব চ্যানেল: http://bi…
 

ঢাকা, বাংলাদেশ।
সোমবার, ৬ জুলাই, ২০২০
ওয়াক্তসময়
সুবহে সাদিকভোর ৩:৫০
সূর্যোদয়ভোর ৫:১৭
যোহরদুপুর ১২:০৩
আছরবিকাল ৪:৪৩
মাগরিবসন্ধ্যা ৬:৪৯
এশা রাত ৮:১৬








 About Us     Contact     Privacy & Policy     DMCA     Sitemap

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | সেরা নিউজ টুয়েন্টিফোর ডটকম ২০১৮

Design & Developed By Digital Computer Center
error: Content is protected !!