পর্যটকদের ভিড়ে মূখর কুড়িগ্রামের শেখ হাসিনা ধরলা সেতু | | সেরা নিউজ ২৪ ডটকম | SeraNews24.Com | সর্বদা সত্যের সন্ধানে
বিজ্ঞপ্তিঃ

দেশের জনপ্রিয় জাতীয় অনলাইন দৈনিক “সেরা নিউজ ২৪ ডটকম” এর সংবাদ সংগ্রহ করার জন্য জেলা-উপজেলা পর্যায়ে কর্মঠ, সৎ, সাহসী পুরুষ ও মহিলা সংবাদদাতা/প্রতিনিধি/বিশেষ প্রতিনিধি নিয়োগ চলছে। যোগাযোগঃ 01727747903 ইমেইলঃ [email protected]

পর্যটকদের ভিড়ে মূখর কুড়িগ্রামের শেখ হাসিনা ধরলা সেতু

পর্যটকদের ভিড়ে মূখর কুড়িগ্রামের শেখ হাসিনা ধরলা সেতু




তানভীর হোসাইন রাজু,কুড়িগ্রামঃ
কুড়িগ্রামে পর্যটকদের ভিড়ে মুখর শেখ হাসিনা ধরলা সেতু। ফুলবাড়ি,নাগেশ্বরী,ভুরুঙ্গামারী এই তিন উপজেলাকে কুড়িগ্রাম সদর ও লালমনিরহাট জেলা থেকে বিচ্ছিন্ন করে রেখেছিল ধরলা নদী। এই তিন উপজেলার প্রায় দশ লাখ মানুষের দুঃখ লাঘব করার জন্য নির্মিত করা হয় শেখ হাসিনা ধরলা সেতু।রংপুর বিভাগের সর্ববৃহৎ এই সেতুটি জনগনের চলাচলের জন্য সাময়িকভাবে খুলে দেওয়া হয় ২৮এপ্রিল।এরপর ১জুন সেতুটি বন্ধ করে দেওয়া হয়। ৩জুন রবিবার সেতুটি ভিডিও কনফারেন্সের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে উদ্ভোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপরেই শুরু হয় চলাচল।এবারের ঈদুল ফিতরের ছুটিতে ভ্রমন পিপাসু মানুষের পদচারনা বেড়েছে লালমনিরহাট-ফুলবাড়ি সংযোগের ধরলা নদীর পাড়ে।নবনির্মিত শেখ হাসিনা ধরলা সেতুর উপরে ও নদীর দুই ধারে দেখা দিয়েছে ভ্রমন পিপাসু মানুষদের ঢল।ঈদের দিন থেকে শুরু করে ঈদের দ্বিতিয় দিন পর্যন্ত দেখা গেছে কুড়িগ্রাম ও লালমনিরহাট জেলার হাজার হাজার ভ্রমন পিপাসু মানুষের ভিড়।

রবিবার সরেজমিনে দেখা গেছে,স্হানিয়রা স্ব-পরিবারে বেড়াতে এসেছে শেখ হাসিনা ধরলা সেতুতে।এ ছাড়াও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক শিক্ষার্থী, প্রেমিক যুগলসহ সর্বস্তরের মানুষ এখানে আসছেন।ভ্রমন পিপাসুরা সেতুর উপর ও নিচে বন্যা নিয়ন্ত্রন বাঁধে পায়ে হেটে প্রকৃতিতে ভরা ধরলা নদীর সৌন্দর্য উপভোগ করছেন।কেউ কেউ ডিঙ্গি নৌকায় চড়ে নদীর দুই পাড়ে ভ্রমন করছেন।কেউ কেউ সেতু উপরে নিজেদের সেলফি তুলছেন। এসময় কথা হয় গংগারহাট থেকে আসা একটি স্বেচ্ছাসেবী সংগঠন সোনারতরী একাডেমীর কয়েকজন ভ্রমন পিপাসু স্বেচ্ছা সেবকদের সাথে। তারা জানান,এখানে বেড়াতে এসে তাদের ভালো লেগেছে।এ ভ্রমন তাদের মানষিকতার বিকাশ ঘঠাবে এমনটি মনে করেন তারা। নাগেশ্বরী থেকে আসা তিতাস,রিপনসহ অনেকেই জানান,তারা ঈদুল ফিতর উপলক্ষে শেখ হাসিনা ধরলা সেতু ও ধরলা নদীর রুপ দেখার জন্য এসেছেন। ভালোই লাগছে তাদের।দর্শনার্থীদের কাছে আচার বিক্রির জন্য আসা কুড়িগ্রামের মজিদুল আচারের মালিক আব্দুল হালিম জানান,তিনি ফুলবাড়ি ধরলা নদীর পাড়ে এসে আচার বিক্রি করে বেশ লাভবান হয়েছেন।উল্লেখ্য ফুলবাড়ি ধরলা নদীটি আগে থেকেই প্রকৃতির সৌন্দর্যে ভরা ছিল। সেতুটি নির্মিত হওয়ায় এর রুপ আরও বৃদ্ধি পেয়েছে। দূর দুরান্ত থেকে ছুটে আসছেন ভ্রমন পিপাসুরা।

Print Friendly, PDF & Email

দয়া করে নিউজটি শেয়ার করুন...




Close(X)
Close(X)


Close(X)
Close(X)

সংবাদ খুজুন

ফেসবুক গ্রুপে যোগ দিনঃ

 
সেরা নিউজ টুয়েন্টিফোর ডটকম – SeraNews24.Com ☑️
পাবলিক গোষ্ঠী · 23,009 জন সদস্য

গোষ্ঠীতে যোগ দিন

প্রতিমুহূর্তের সংবাদ পেতে Like দিন অফিশিয়াল পেইজ এ।
নিউজ পোর্টাল: www.SeraNews24.Com
ফেসবুক গ্রুপ: http://bit.do/SN24FBGroup
ইউটিউব চ্যানেল: http://bi…
 

ঢাকা, বাংলাদেশ।
বুধবার, ২৮ অক্টোবর, ২০২০
ওয়াক্তসময়
সুবহে সাদিকভোর ৪:৪৬
সূর্যোদয়ভোর ৬:০২
যোহরদুপুর ১১:৪২
আছরবিকাল ৩:৪৬
মাগরিবসন্ধ্যা ৫:২২
এশা রাত ৬:৩৮







 About Us     Contact     Privacy & Policy     DMCA     Sitemap

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | সেরা নিউজ টুয়েন্টিফোর ডটকম ২০১৮

Design & Developed By Digital Computer Center
error: Content is protected !!