নতুন নতুন টুর্নামেন্ট আয়োজনের ভাবনা আইসিসির | | সেরা নিউজ ২৪ ডটকম | SeraNews24.Com | সর্বদা সত্যের সন্ধানে
বিজ্ঞপ্তিঃ

*** দেশের জনপ্রিয় জাতীয় অনলাইন দৈনিক “সেরা নিউজ ২৪ ডটকম” এর সংবাদ সংগ্রহ করার জন্য জেলা-উপজেলা পর্যায়ে কর্মঠ, সৎ, সাহসী পুরুষ ও মহিলা সংবাদদাতা/প্রতিনিধি/বিশেষ প্রতিনিধি নিয়োগ চলছে। ***

নতুন নতুন টুর্নামেন্ট আয়োজনের ভাবনা আইসিসির

নতুন নতুন টুর্নামেন্ট আয়োজনের ভাবনা আইসিসির

ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি) বর্তমানে দুইটি করে ছেলে ও মেয়েদের ক্রিকেট মিলিয়ে চারটি বিশ্বকাপের সাথে সাথে ছেলেদের ক্রিকেটে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ আয়োজন করছে। অবশ্য বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ শুরু হয়েছে কয়েক মাস আগে। এরমধ্যেই নতুন নতুন আরও বৈশ্বিক টুর্নামেন্টের প্রস্তাব দিয়েছে আইসিসি।

২০১৯ সালের আগস্ট মাসে ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার মধ্যকার অ্যাশেজ সিরিজ দিয়ে শুরু হয়েছে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ। টেস্ট র‍্যাঙ্কিংয়ের শীর্ষ ৯ দলকে নিয়ে আয়োজিত এই দীর্ঘায়িত টুর্নামেন্টের ফাইনাল ম্যাচ হবে ২০২১ সালে। ২০২০ সালে মেয়েদের ও ছেলেদের টি-টোয়েন্টি বিশ্বকাপ আছে।

এতদিন ধরে ওয়ানডে ও টি-টোয়েন্টির বৈশ্বিক টুর্নামেন্ট হিসাবে আয়োজন করা হয়েছে আছে আইসিসি বিশ্বকাপ। ওয়ানডে সংস্করণের জন্য অবশ্য চ্যাম্পিয়ন্স ট্রফিও আয়োজন হয়েছে কয়েকবার। এখন টি-টোয়েন্টি চ্যাম্পিয়ন্স কাপ ও ওডিআই চ্যাম্পিয়ন্স কাপ নামে দুইটি নতুন টুর্নামেন্ট চালুর কথা জানিয়েছে আইসিসি। এই টুর্নামেন্ট দুইটি ছেলে এবং মেয়ে উভয়ের ক্ষেত্রেই আয়োজন করা হবে।

২০২৩ ও ২০২৭ সালে নারী ওডিআই চ্যাম্পিয়ন্স কাপ এবং ২০২৪ ও ২০২৮ সালে সালে নারী টি-টোয়েন্টি চ্যাম্পিয়ন্স কাপ আয়োজন করার কথা জানানো হয়েছে। তাছাড়া ২০২৫, ২০২৯ সালে নারী ওডিআই বিশ্বকাপ এবং ২০২৬ ও ২০৩০ সালে নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ।

ছেলেদের টি-টোয়েন্টি চ্যাম্পিয়ন্স কাপ ২০২৪ ও ২০২৮ সালে, ২০২৫, ২০২৭, ২০২৯ ও ২০৩১ সালে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল, ২০২৫ ও ২০২৯ সালে ওডিআই চ্যাম্পিয়ন্স কাপ, ২০২৬ ও ২০৩০ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপ এবং ২০২৭ ও ২০৩১ সালে ওডিআই বিশ্বকাপ রাখা হয়েছে আইসিসির নতুন প্রস্তাবনায়। এছাড়া ২০২৩ সালে ওডিআই বিশ্বকাপ তো আগেই ঠিক করা আছে।

টি-টোয়েন্টি চ্যাম্পিয়ন্স কাপ টুর্নামেন্টগুলোতে র‍্যাঙ্কিংয়ের শীর্ষ ১০ দল খেলবে। যেখানে মোট ম্যাচ আয়োজন করা হবে ৪৮টি। ওয়ানডে চ্যাম্পিয়ন্স কাপে খেলবে র‍্যাঙ্কিংয়ের শীর্ষ ৬ দল। নতুন এসব টুর্নামেন্টের জন্য দরপত্র আহ্বান করেছে আইসিসি ও আয়োজন করতে আগ্রহী দেশগুলোকেও আবেদন করতে বলেছে। টুর্নামেন্টগুলোর আয়োজক দেশ টিকিট, কাটারিং ও হসপিটালিটি থেকে রাজস্ব আয় করতে পারবে। তাছাড়া বাণিজ্যিক ও সম্প্রচার স্বত্ব থেকে সমুদয় রাজস্বের ভাগ যাবে আইসিসির খাতায়।

Print Friendly, PDF & Email

সংবাদটি সম্পর্কে আপনার মতামত ‍লিখুন

মন্তব্য

দয়া করে নিউজটি শেয়ার করুন...

সংবাদ খুজুন

ফেসবুক গ্রুপ অনুসরন করুনঃ

 
সেরা নিউজ টুয়েন্টিফোর ডটকম – SeraNews24.Com ☑️
Public group · 22,796 members

Join Group

প্রতিমুহূর্তের সংবাদ পেতে Like দিন অফিশিয়াল পেইজ এ।
নিউজ পোর্টাল: www.SeraNews24.Com
ফেসবুক গ্রুপ: http://bit.do/SN24FBGroup
ইউটিউব চ্যানেল: http://bi…
 

 About Us     Contact     Privacy & Policy     DMCA     Sitemap

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | সেরা নিউজ টুয়েন্টিফোর ডটকম ২০১৮

Design & Developed By Digital Computer Center