ঢাবি ক্যাম্পাসে বর্জ্য পরিষ্কারক সামগ্রী বিতরন করেছেন ছাত্রলীগ নেতা স্বাধীন | | সেরা নিউজ ২৪ ডটকম | SeraNews24.Com | সর্বদা সত্যের সন্ধানে
বিজ্ঞপ্তিঃ

*** দেশের জনপ্রিয় জাতীয় অনলাইন দৈনিক “সেরা নিউজ ২৪ ডটকম” এর সংবাদ সংগ্রহ করার জন্য জেলা-উপজেলা পর্যায়ে কর্মঠ, সৎ, সাহসী পুরুষ ও মহিলা সংবাদদাতা/প্রতিনিধি/বিশেষ প্রতিনিধি নিয়োগ চলছে। ***

ঢাবি ক্যাম্পাসে বর্জ্য পরিষ্কারক সামগ্রী বিতরন করেছেন ছাত্রলীগ নেতা স্বাধীন

ঢাবি ক্যাম্পাসে বর্জ্য পরিষ্কারক সামগ্রী বিতরন করেছেন ছাত্রলীগ নেতা স্বাধীন

স্টাফ রিপোর্টার

ঈদ উল আযহা উপলক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস এলাকায় প্রায় ৩০ টি স্থানে বর্জ্য পরিষ্কারক সামগ্রী বিতরণ করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ এর সদ্য বিদায়ী সহ সভাপতি স্বাধীন মোঃ শাহেদ।

২১ আগষ্ট মঙ্গলবার ঈদের আগেরদিন  প্রয়োজনীয় পরিষ্কারক সামগ্রী বিতরণ করেন তিনি। জানতে চাইলে ছাত্রনেতা স্বাধীন জানান, ” বলেছিলাম শেখ হাসিনার বদলে যাওয়া ছাত্রলীগ এতদিনের প্রচলিত ধারনাকে চেঞ্জ করে দেবে। এও বলেছিলাম,এই ঈদে ছাত্রলীগ এমন কিছু করবে যাতে ত্যাগের মহিমা ভাস্বর হবে কয়েকগুণ। আমরা দুটি কথাই রাখতে পেরেছি।
বাংলাদেশ ছাত্রলীগের ক্ষুদ্র কর্মী হিসেবে আজ ঢাকা বিশ্ববিদ্যালয়ে আসন্ন কোরবানি উপলক্ষে যে অপরিচ্ছন্নতার রেশ তৈরি হয়,তা থেকে মুক্ত করার কর্মযজ্ঞ শুরু করলাম এবং এ কাজের সুচনা হল আজ পরিষ্কারক সামগ্রী বিতরনের মাধ্যমে। সিটি কর্পোরেশন নির্ধারিত ব্লিচিং পাউডার এবং প্লাস্টিক বস্তা। সিটি কর্পোরেশন থেকে আমাকে ১১ টি স্থান সনাক্ত করে দেয় এগুলি বিতরনের জন্য।
তবে বাস্তবতা সিটি কর্পোরেশনের নখদর্পনে নেই। কারন তাদের নির্ধারিত স্থানে মধ্যে বাদ পড়ে যায়,জীয়া হল,বিজয় একাত্তর হল,মহসিন হল প্রভোস্ট বাংলো,সুর্যসেন হল প্রভোস্ট বাংলো,জসিমউদ্দিন হল প্রভোস্ট বাংলো,এ এফ রহমান হল,গিয়াসউদ্দিন আবাসিক এলাকা,দক্ষিন নীলক্ষেত আবাসিক এলাকা,দক্ষিন ফুলার রোড আবাসিক এলাকা, জহুরুল হক হল আবাসিক এলাকা। আরো ৩৯ টা বস্তা এবং ১২ কেজি ব্লিচিং পাউডার ২৪ টা প্যাকেটে ভরে এ এলাকায় পর্যাপ্ত পরিষ্কারক সামগ্রী পৌছে দিয়েছি বিভিন্ন হলে হলে। আমাদের উদ্যেশ্য শুনে সবাই আমাদের ধন্যবাদ দিয়েছেন, মাথায় হাত দিয়ে দোয়া করেছেন।”

ছাত্রলীগের এ কাজের প্রশংসা করেন স্থানীয় গণমান্য ব্যাক্তিবর্গ।

উত্তর নীলখেত আবাসিক এলাকার সভাপতি বলেছেন, তোমাদের অনেক আগে থেকে প্রয়োজন ছিল, তোমরা এতদিন কোথায় ছিলে!!! একই এলাকার পরিষ্কার পরিচ্ছন্নতা কমিটির আহবায়ক খোরশেদ আলম বলেছেন, “এখন আর আমার ছেলেকে ছাত্ররাজনীতি এবং ছাত্রলীগ করতে নিষেধ করব না।”

স্বাধীন বলেন, ” আমাকে উক্ত কাজে অনুপ্রেরণা দিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সম্মানিত সহকারী প্রোক্টর জনাব মোঃ রহিম, এবং ডিপার্টমেন্ট সবচেয়ে কাছের শিক্ষক জনাব রেজা স্যার।  ঢাকা সিটি কর্পোরেশনের ২১ নং ওয়ার্ডের কাউন্সিলার এড.হামিদ খান এবং ২১ নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি মতি লাল রায়। আমি তাদের কাছে কৃতজ্ঞ। ”

স্বাধীন কে উক্ত কাজে সাহায্য করেছেন, জসিমউদ্দিন হলের মিশুক,জগন্নাথ হলের তন্ময়, শেখ হাসিনা কলেজের রাজ,জিয়া হলের আলামিন প্রমুখ। এছাড়া বিভিন্ন হলের প্রায় ২০ জনের মতো জুনিয়র তাকে সহযোগীতা করেন।

বাংলাদেশ ছাত্রলীগ এর সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী বলেছেন, ” আগামী নির্বাচনে আওয়ামীলীগ কে ক্ষমতায় আনতে ছাত্রলীগকে শুধু মানুষের দুয়ারে দুয়ারে গেলে হবেনা, যেতে হবে মানুষের অন্তরে অন্তরে।আমার কাছে আজ মনে হচ্ছে,আমি এবং আমরা আজ ঢাকা বিশ্ববিদ্যালয়ের মানুষগুলোর অন্তরের ঠিক মাঝখানে যেতে পেরেছি। ”

ছাত্রনেতা স্বাধীন আরো বলেন, ” আমাদের পরিজন পরিবার ভুলে বিনা পারিশ্রমিকে আপনাদের সেবাই কাজ করব,এমনকি কোন কোন সময় নিজের পকেট থেকে দিয়ে কাজ করব।তাই আপনারাও বর্জ্য গুলি পরিষ্কার করনে আমাদের সহযোগিতা করুন।তবেই আমরা একত্রে কাজ করে একটি সুন্দর পরিচ্ছন্ন ঢাকা বিশ্ববিদ্যালয় উপভোগ করব। ধন্যবাদ। ”

উল্লেখ্য, ইতিমধ্যে নানান সামাজিক কর্মকান্ডের মাধ্যমে আলোচিত ছাত্রনেতায় পরিচিতি পেয়েছেন ঢাবি ছাত্রনেতা স্বাধীন।

Print Friendly, PDF & Email

সংবাদটি সম্পর্কে আপনার মতামত ‍লিখুন

মন্তব্য

দয়া করে নিউজটি শেয়ার করুন...

সংবাদ খুজুন

ফেসবুক গ্রুপে যোগ দিনঃ

 
সেরা নিউজ টুয়েন্টিফোর ডটকম – SeraNews24.Com ☑️
পাবলিক গোষ্ঠী · 22,943 জন সদস্য

গোষ্ঠীতে যোগ দিন

প্রতিমুহূর্তের সংবাদ পেতে Like দিন অফিশিয়াল পেইজ এ।
নিউজ পোর্টাল: www.SeraNews24.Com
ফেসবুক গ্রুপ: http://bit.do/SN24FBGroup
ইউটিউব চ্যানেল: http://bi…
 

 About Us     Contact     Privacy & Policy     DMCA     Sitemap

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | সেরা নিউজ টুয়েন্টিফোর ডটকম ২০১৮

Design & Developed By Digital Computer Center
error: Content is protected !!