জাতিসংঘের লক্ষ্যমাত্রা অর্জনে সিলেটের ২০০ স্বপ্নবাজের নেতৃত্বে সোহাগ | | সেরা নিউজ ২৪ ডটকম | SeraNews24.Com | সর্বদা সত্যের সন্ধানে
বিজ্ঞপ্তিঃ

দেশের জনপ্রিয় জাতীয় অনলাইন দৈনিক “সেরা নিউজ ২৪ ডটকম” এর সংবাদ সংগ্রহ করার জন্য জেলা-উপজেলা পর্যায়ে কর্মঠ, সৎ, সাহসী পুরুষ ও মহিলা সংবাদদাতা/প্রতিনিধি/বিশেষ প্রতিনিধি নিয়োগ চলছে। যোগাযোগঃ 01727747903 ইমেইলঃ [email protected]

যানজট নিরসনে রায়পুর থানার অফিসার ইনচার্জ’র নেতৃত্বে বিশেষ অভিযান করোনা দুর্যোগে জীবনের  ঝুঁকি নিয়ে রোগী দেখেন ডাঃ মোঃ আলাউদ্দিন আল-আজাদ  রায়পুর থানার নবাগত ওসি আবদুল জলিলে’র সাথে রিপোর্টার্স ইউনিটি সাংবাদিকদের সৌজন্য সাক্ষাৎ রায়পুরে মাইটিভি’র প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মরহুমা ওমেদা বেগমের ১৩ তম মৃত্যুবার্ষিকী পালিত রায়পুরে ওসি তোতা মিয়া’র বিদায় নবাগত ওসি আবদুল জলিলের যোগদান বাংলাদেশ কন্ঠে নিয়োগ পেলেন মুহাম্মদ মমিন উল্যাহ দুই জেলার সীমানা বিরোধের জের  ধরে রামগতিতে মৎস্য ব্যবসায়ীর বিরুদ্ধে অপপ্রচারের অভিযোগ রায়পুরে  ট্রাক ও পিকআপ মুখোমুখি সংঘর্ষে দুই চালক নিহত রায়পুর থানায় নবাগত ওসির পদায়ন ফরিদগঞ্জে সড়ক দূর্ঘটনায় রায়পুরের মোটরসাইকেল আরোহী নিহত, আহত ১
জাতিসংঘের লক্ষ্যমাত্রা অর্জনে সিলেটের ২০০ স্বপ্নবাজের নেতৃত্বে সোহাগ

জাতিসংঘের লক্ষ্যমাত্রা অর্জনে সিলেটের ২০০ স্বপ্নবাজের নেতৃত্বে সোহাগ




ডেস্ক::শিল্পনগরী ছাতকের প্রত্যন্ত এলাকা ভারতীয় সীমান্তবর্তী ইসলামপুর ইউনিয়নের বনগাঁও গ্রামের ইউপি সদস্য নুরুল হকের ছেলে তারেক আহমদ সোহাগ।

পরিবর্তনশীল বিশ্বের সমতা ও বৈষম্যহীন উন্নয়ন নিশ্চিত করতে জাতিসংঘের এসডিজি ভিশন ২০২০ দক্ষিণ এশিয়া প্রকল্পটির সিলেট বিভাগীয় প্রধান হিসেবে নেতৃত্ব দিয়ে যাচ্ছেন তিনি। জাতিসংঘের ১৭টি লক্ষ্যমাত্রা নিয়ে এখন পর্যন্ত তার সঙ্গে কাজ করছে সিলেট বিভাগের ২০০জন স্বপ্নবাজ তরুণ-তরুণী।

দারিদ্র্য দূরীকরণ, লিঙ্গসমতা অর্জন এবং গুণগত শিক্ষার প্রসার এবং বাস্তবায়ন করে মৌলিক চাহিদার যথাযথ পূরণে একটি ক্ষুধাও দারিদ্র্যমুক্ত পৃথিবী গড়ার মিশন নিয়ে কাজ করছেন তারা।

২০৩০ সালের মধ্যে একটি স্বপ্নের পৃথিবী গড়ার জন্য জাতিসংঘের টেকসই উন্নয়নের লক্ষ্যমাত্রা-২০৩০ কে সামনে রেখে কাজ করে যাচ্ছে আন্তর্জাতিক মানের ভিশন ২০২০ দক্ষিণ এশিয়া প্রকল্পটি। জাতিসংঘের এই প্রকল্পকে বাস্তবায়নের জন্য ১৭০টি দেশ কাজ করে যাচ্ছে এসডিজি পূরণে।

একটি সুন্দর ও আধুনিক বাংলাদেশ গঠনে এই প্রকল্পের গুরুত্ব অনুধাবন করে এবং প্রকল্প বাস্তবায়নে দেশের সরকারি, বেসরকারি প্রতিষ্ঠানের সহযোগিতায় তারা নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

তাদের এই স্বপ্ন বাস্তবায়নের জন্য বাংলাদেশ থেকে ১৫ থেকে ২৫ বছরের তরুণদের নিয়ে সাউথ এশিয়া ইয়ুথ লিডারশিপ এর মাধ্যমে দক্ষিণ এশিয়ার জন্য একযোগে কাজ করার উদ্যোগ গ্রহণ করেছে ভিশন ২০২০ দক্ষিণ এশিয়া প্রকল্প।

ভিশন ২০২০ দক্ষিণ এশিয়া টিম বাংলাদেশ ২০১৭ সালের ১৭ই সেপ্টেম্বর সিলেটে দশজনের একটি টিম গঠন করে ভাইভার মাধ্যমে বিভিন্ন মেডিক্যাল, বিশ্ববিদ্যাল­য়, কলেজ, স্কুল থেকে পাঁচজন করে ক্যাম্পাস ইয়ুথ লিডার নির্বাচন করে।

তারা তাদের স্ব স্ব প্রতিষ্ঠানে প্রতিনিধি হিসেবে কাজ করেন। যাত্রা শুরুর ৩ মাসের মধ্যে ২৫০ তরুণ নিয়ে সিলেটে এসডিজি বিষয়ক সেমিনার করে চমক সৃষ্টি করে প্রকল্পটি। ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত পৃথিবী গড়ে তোলার পাশাপাশি সব নাগরিকের সম্ভাবনা, মর্যাদা ও সমতা নিশ্চিত করতে অঙ্গীকারাবদ্ধ তারা।

সুশিক্ষা, সুসাস্থ্য, প্রযুক্তি,­ নারী ক্ষমতা এবং তরুণদের ক্যারিয়ার ও কর্মসংস্থানের মাধ্যমে অর্থনৈতিক উন্নয়ন বাস্তবায়নের লক্ষ্যে ব্যক্তিগত উদ্যোগে সরকারি-বেসরকারি ও আন্তর্জাতিক সংস্থার মাধ্যমে ২০২০ সালকে ভিশনের মিশন ঘোষণা করেছে প্রকল্পটি।

সিলেট বিভাগে যার নেতৃত্বে রয়েছেন ছাতকের তারেক আহমদ সোহাগ। টেকসই উন্নয়নে সমাজের সবাইকে অন্তর্ভুক্ত করে শান্তি প্রতিষ্ঠা, সবার জন্য ন্যায়বিচার প্রাপ্তির নিশ্চয়তা, সবক্ষেত্রে কার্যকর ও জবাবদিহিমূলক প্রতিষ্ঠান গড়ার মাধ্যমে একটি বৃহৎ কর্মপরিকল্পনা, যা ব্যক্তি স্বাধীনতা নিশ্চিত করাসহ বৈশ্বিক শান্তি প্রতিষ্ঠায় ভূমিকা রাখবে।

Print Friendly, PDF & Email

দয়া করে নিউজটি শেয়ার করুন...




Close(X)
Close(X)


Close(X)
Close(X)

সংবাদ খুজুন

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
১৭২,১৩৪
সুস্থ
৮০,৮৩৮
মৃত্যু
২,১৯৭

বিশ্বে

আক্রান্ত
১২,১৫৫,৪০৫
সুস্থ
৭,০২৫,০৬২
মৃত্যু
৫৫১,১৮৪

ফেসবুক গ্রুপে যোগ দিনঃ

 
সেরা নিউজ টুয়েন্টিফোর ডটকম – SeraNews24.Com ☑️
পাবলিক গোষ্ঠী · 23,009 জন সদস্য

গোষ্ঠীতে যোগ দিন

প্রতিমুহূর্তের সংবাদ পেতে Like দিন অফিশিয়াল পেইজ এ।
নিউজ পোর্টাল: www.SeraNews24.Com
ফেসবুক গ্রুপ: http://bit.do/SN24FBGroup
ইউটিউব চ্যানেল: http://bi…
 

ঢাকা, বাংলাদেশ।
বৃহস্পতিবার, ৯ জুলাই, ২০২০
ওয়াক্তসময়
সুবহে সাদিকভোর ৩:৫২
সূর্যোদয়ভোর ৫:১৮
যোহরদুপুর ১২:০৪
আছরবিকাল ৪:৪৪
মাগরিবসন্ধ্যা ৬:৪৯
এশা রাত ৮:১৬








 About Us     Contact     Privacy & Policy     DMCA     Sitemap

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | সেরা নিউজ টুয়েন্টিফোর ডটকম ২০১৮

Design & Developed By Digital Computer Center
error: Content is protected !!