ঈদের খুশি,আনন্দ ভাগাভাগি হোক সবার মাঝে | | সেরা নিউজ ২৪ ডটকম | SeraNews24.Com | সর্বদা সত্যের সন্ধানে
বিজ্ঞপ্তিঃ

*** দেশের জনপ্রিয় জাতীয় অনলাইন দৈনিক “সেরা নিউজ ২৪ ডটকম” এর সংবাদ সংগ্রহ করার জন্য জেলা-উপজেলা পর্যায়ে কর্মঠ, সৎ, সাহসী পুরুষ ও মহিলা সংবাদদাতা/প্রতিনিধি/বিশেষ প্রতিনিধি নিয়োগ চলছে। ***

সংবাদ শিরোনাম :
রাজধানীর ২৯ স্থানে আর ১১ জেলায় করোনা রোগী শনাক্ত ৭২ হাজার ৭৫০ কোটি টাকার আর্থিক সহায়তা ঘোষণা সংবাদ প্রকাশের পর সেই গৃহবধূর বাড়িতে খাদ্য সামগ্রী নিয়ে ওসি লজ্জায় যারা লাইনে দাড়াতে পারেন না তাদের পাশে বুড়িমারী ইউপি চেয়ারম্যান লালমনিহাট জেলা পাটগ্রাম থানা বুড়িমারী স্থলবন্দরে ইন্ডিয়ান ট্রাক বিপাকে করোনায় বেতনের টাকায় অসহায়দের পাশে রাকিব পাটগ্রামে দহগ্রাম ইউপি চেয়ারম্যান কামাল হোসেন প্রধানের ব্যতিক্রমী উদ্যোগ, এসএমএস ও ফোন দিলেই গোপনে বাড়ি বাড়ি পৌঁছে যাবে খাদ্যসামগ্রী দরিদ্র ও কর্মহীন মানুষের পাশে রাতের আধারে খাদ্য নিয়ে যান রাজু মোল্লা গাবুরা ইউনিয়নে দরিদ্র ও কর্মহীন মানুষের পাশে উপজেলা ভাইস চেয়ারম্যান এমন ক্যাম্পাস কেউ দেখেনি আগে
ঈদের খুশি,আনন্দ ভাগাভাগি হোক সবার মাঝে

ঈদের খুশি,আনন্দ ভাগাভাগি হোক সবার মাঝে

মো: আবদুল কাদের,বিশেষ প্রতিনিধিঃ

ঈদ মানে আনন্দ, ঈদ মানে খুশি। মুসলমানদের সবচেয়ে বড় খুশির দিন। রাত পোহালেই ঈদের আনন্দ-উৎসবে মেতে উঠবে সারাদেশ। বছর ঘুরে মুসলিম উম্মাহর দূয়ারে আবারো হাজির হয়েছে পবিত্র ঈদুল ফিতর। 
কবির ভাষায় ঈদের আনন্দ আজ সবার মাঝে পড়ুক ছড়িয়ে। হিংসা-বিদ্বেষ ভেদাভেদ ভুলে জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে মিলিত হই ঈদের এই সীমাহীন আনন্দ-উৎসবে। ঈদ সবার জীবনেই কম-বেশি আনন্দের উপলক্ষ এনে দেয়। আর তাতেই ঘরে ঘরে ছড়িয়ে পড়েছে ঈদ আনন্দ উদযাপনের বার্তা।

পবিত্র শাওয়াল মাসের চাঁদ দেখা যাওয়ায় আগমীকাল শনিবার সারাদেশে উদযাপিত হবে পবিত্র ঈদুল ফিতর। একদিন আগেই মধ্যপ্রাচ্যে সৌদি আরবসহ বিভিন্ন দেশে ঈদুল ফিতর উদযাপিত হয়েছে। সৌদি আরবের সঙ্গে মিল রেখে বাংলাদেশের বেশ কিছু জেলায় ঈদ উদযাপন করেছেন মুসলিমরা। তারা দেশটির সঙ্গে মিলিয়ে একদিন আগে রোজাও রাখেন।
ঈদুল ফিতর বিশ্বব্যাপী মুসলমানদের সবচেয়ে বড় ধর্মীয় ও জাতীয় উৎসব। দিনটি মুসলমানদের জন্য বরকতময়ও। এই ঈদের প্রবক্তক হচ্ছেন মানবতার মুক্তির দূত হযরত মোহাম্মদ (সা.)। হিজরি দ্বিতীয় সন থেকে মুসলমানরা ঈদুল ফিতর উদযাপন করে আসছেন। হাদিসে আছে, মহানবী (সা.) বলেছেন, প্রত্যেক জাতিরই উৎসবের দিন আছে। আর আমাদের উৎসব হলো ঈদ।

ঈদের দিন সকালে ঘুম থেকে উঠে মুসলিম ধর্মাবলম্বীরা গোসল শেষে পবিত্র হয়ে মিষ্টিমুখ করে সুন্দর, পরিচ্ছন্ন পোশাক পরে ঈদের জামায়াতে শরিক হন। নামাজের পর পরিচিত-অপরিচিত সবার সঙ্গেই কোলাকুলি, শুভেচ্ছা বিনিময়ের পালা। এরপর সময়-সুযোগ করে আত্মীয়-বন্ধুদের বাড়িতে যাওয়ার ব্যাপার তো রয়েছেই। ঈদে উপহার ও শুভেচ্ছা বিনিময়ের মাধ্যমে পরস্পর মিলনমেলার এক আবহ তৈরি হয়।
এ সময় ধনী-গরিব ব্যবধান থাকে না। ঈদুল ফিতর ধনী-গরিব ভেদাভেদ ভুলে একে অপরকে আপন করে নেবে। দাঁড় করাবে সবাইকে এক কাতারে। এই আনন্দ-অনুভূতির কোনো শেষ নেই।

ঈদুল ফিতরের মধ্যে ফিতর শব্দের এক অর্থ ভঙ্গ করা। ঈদুল ফিতরের অর্থ রোজার সমাপ্তি ঘটানোর আনন্দ। অর্থাৎ দীর্ঘ এক মাস তারাবির নামাজ, সাহরি, ইফতার, জাকাত-ফিতরা, এবাদত-বন্দেগিসহ সিয়াম সাধনার মধ্যদিয়ে পার করার পর মুসলিম উম্মাহ রোজা ভঙ্গ করে মহান আল্লাহ তা’আলার পক্ষ থেকে বান্দার জন্য উপহারস্বরূপ এই ঈদুল ফিতর।
এই আনন্দ কর্মশেষে সাফল্যের আনন্দ। ঈদের আনন্দ সর্বজনীন আর তাই এই আনন্দ প্রাপ্তির আনন্দ। এই আনন্দ আল্লাহর তাকওয়া অর্জনের সাফল্যের আনন্দ। আর এই আনন্দ রূপ নেয় সামাজিক ও রাষ্ট্রীয় উৎসবে। ঈদুল ফিতর পরিণত হয়েছে সার্বজনীন উৎসবে।

Print Friendly, PDF & Email

সংবাদটি সম্পর্কে আপনার মতামত ‍লিখুন

মন্তব্য

দয়া করে নিউজটি শেয়ার করুন...

সংবাদ খুজুন

ফেসবুক গ্রুপে যোগ দিনঃ

 
সেরা নিউজ টুয়েন্টিফোর ডটকম – SeraNews24.Com ☑️
পাবলিক গোষ্ঠী · 23,009 জন সদস্য

গোষ্ঠীতে যোগ দিন

প্রতিমুহূর্তের সংবাদ পেতে Like দিন অফিশিয়াল পেইজ এ।
নিউজ পোর্টাল: www.SeraNews24.Com
ফেসবুক গ্রুপ: http://bit.do/SN24FBGroup
ইউটিউব চ্যানেল: http://bi…
 

 About Us     Contact     Privacy & Policy     DMCA     Sitemap

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | সেরা নিউজ টুয়েন্টিফোর ডটকম ২০১৮

Design & Developed By Digital Computer Center
error: Content is protected !!