ইউরোপের চার দেশ থেকে ব্যবসা গুটিয়ে নিচ্ছে গ্যাপ | | সেরা নিউজ ২৪ ডটকম | SeraNews24.Com | সর্বদা সত্যের সন্ধানে
ইউরোপের চার দেশ থেকে ব্যবসা গুটিয়ে নিচ্ছে গ্যাপ

ইউরোপের চার দেশ থেকে ব্যবসা গুটিয়ে নিচ্ছে গ্যাপ




যুক্তরাজ্যসহ ফ্রান্স, আয়ারল্যান্ড ও ইতালিতে সব ব্যবসায় প্রতিষ্ঠান বন্ধ করে দেয়ার ঘোষণা দিয়েছে মার্কিন রিটেইলার কোম্পানি গ্যাপ। এতে হাজারো কর্মী ছাঁটাইয়ের শঙ্কায় রয়েছেন। রোববার (২৫ অক্টোবর) এক প্রতিবেদনে প্রতিষ্ঠানটির উদ্ধৃতি দিয়ে এখবর দিয়েছে বিবিসি।

এর পেছনে সবচেয়ে বড় কারণ হিসেবে গ্যাপ উল্লেখ করেছে, করোনা ভাইরাসের কারণে বিক্রি একেবারেই শূন্যের কাছে চলে আসা। প্রতিষ্ঠানটি অর্থবছরের তৃতীয় প্রান্তিকে ৮০ কোটি পাউন্ডের বেশি ক্ষতির সম্মুখীন হয়েছে।

জুলাই শেষে ইউরোপজুড়ে গ্যাপের ১২৯টি স্টোর সচল ছিল। কিন্তু লকডাউনসহ নানা করোনা জটিলতায় বিক্রি শূন্যের কোটায় নেমে যাওয়ায় প্রতিষ্ঠানটির পক্ষে কর্মীদের বেতন দোকান ভাড়াসহ আনুষাঙ্গিক খরচের লাগাম টেনে ধরা সম্ভব হচ্ছে না।

কভিড-১৯ মহামারীর কারণে বিশ্বজুড়েই ক্ষতিগ্রস্ত হয়েছে পোশাকসহ নানা ব্যবসা। লকডাউনের কারণে সাময়িকভাবে বন্ধ রাখার পাশাপাশি অনেক রিটেইল স্টোর স্থায়ীভাবে বন্ধ হয়ে গেছে। এছাড়া লকডাউন শেষে ধীরে ধীরে ব্যবসাপ্রতিষ্ঠান চালু হলেও ক্রেতা উপস্থিতি ছিল লক্ষণীয়ভাবে কম। মহামারির কারণে গ্রাহকদের অনলাইনে কেনাকাটার অভ্যাস বৃদ্ধিও এক্ষেত্রে ভূমিকা রেখেছে। অন্যদিকে করোনা শীতে আরো বেশি বৃদ্ধি পাওয়ার আশঙ্কা দেখা দিয়েছে। যেটি আগামীতে এসব প্রতিষ্ঠানের জন্য আরো বড় হুমকি তৈরি করবে। তাই এখনই ব্যবসা গুটিয়ে নিতে চায় তারা।

সেন্টার ফর রিটেইল রিসার্চ বলছে, মহামারির মধ্যে টিকে থাকতে হিমশিম খাচ্ছে অনেক রিটেইলার কোম্পানি। মহামারির আগেও ক্রেতা আকর্ষণ ধরে রাখতে হিমশিম খেয়েছে গ্যাপ। একসময় তরুণদের কাছে জনপ্রিয় থাকলেও জারা, এইচঅ্যান্ডএম ও ফরএভার টুয়েন্টি ওয়ানের মতো সাশ্রয়ী ব্র্যান্ডের সঙ্গে পাল্লা দিতে পারছিল না তারা। চলতি বছরের শুরুতেই গ্যাপ জানিয়েছিল, বিশ্বজুড়ে পুনর্গঠনমূলক কর্মসূচির আওতায় গ্যাপ ও ব্যানানা রিপাবলিকের ২২৫টি অলাভজনক স্টোর বন্ধের পরিকল্পনা করছে তারা।

Print Friendly, PDF & Email

দয়া করে নিউজটি শেয়ার করুন...




Close(X)
Close(X)


Close(X)
Close(X)

সংবাদ খুজুন

ফেসবুক গ্রুপে যোগ দিনঃ

 
সেরা নিউজ টুয়েন্টিফোর ডটকম – SeraNews24.Com ☑️
পাবলিক গোষ্ঠী · 23,009 জন সদস্য

গোষ্ঠীতে যোগ দিন

প্রতিমুহূর্তের সংবাদ পেতে Like দিন অফিশিয়াল পেইজ এ।
নিউজ পোর্টাল: www.SeraNews24.Com
ফেসবুক গ্রুপ: http://bit.do/SN24FBGroup
ইউটিউব চ্যানেল: http://bi…
 

আজকের নামাজের সময়সূচি

ঢাকা, বাংলাদেশ।
বুধবার, ২ ডিসেম্বর, ২০২০
ওয়াক্তসময়
সুবহে সাদিকভোর ৫:০৫
সূর্যোদয়ভোর ৬:২৫
যোহরদুপুর ১১:৪৮
আছরবিকাল ৩:৩৫
মাগরিবসন্ধ্যা ৫:১১
এশা রাত ৬:৩১







 About Us     Contact     Privacy & Policy     DMCA     Sitemap

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | সেরা নিউজ টুয়েন্টিফোর ডটকম ২০১৮

Design & Developed By Digital Computer Center
error: Content is protected !!