‘আমাকে বাড়ি থেকে বের হতেও দেবে না’ – সেরা নিউজ ২৪ ডটকম | SeraNews24.Com | সর্বদা সত্যের সন্ধানে
সংবাদ শিরোনাম :
মাওনা প্রিমিয়ার লীগে ভিক্টরিয়া একাদশকে হারিয়ে চ্যাম্পিয়ন ভাইকিংস একাদশ ড্যাফোডিল ইউনিভার্সিটিতে আধুনিক মঞ্চ নাটক প্রদর্শনী তিতুমীরে ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটিকে ঘিরে উৎসবমুখর পরিবেশে জীবনবৃত্তান্ত সংগ্রহ চকবাজার অগ্নিকান্ডে রাষ্ট্রীয়ভাবে শোক পালিত কবি সাজেদুল হকের ” মাছরাঙার শহরে, উড়ে যাওয়া পাখির দূরে যাওয়া শূন্যতা “ শ্রীপুর উপজেলা পরিষদ নির্বাচনে আলহাজ্ব আব্দুল জলিলকে নৌকার প্রার্থী হিসেবে চায় শ্রীপুরবাসী কুষ্টিয়া তে দুই গ্রুপের সংঘর্ষে নিহত ১ কুমারখালী তে বই উৎসব ২০১৯ অনুষ্ঠিত। কুষ্টিয়া -৪ আসনের আওয়ামীলীগের প্রার্থী সেলিম আলতাফ জর্জ বিশাল ব্যবধানে বিজয়ী। নৌকায় ভোট চাইলেন তিতুমীর কলেজ ছাত্রলীগ নেতা হাসানুর রহমান শাওন
‘আমাকে বাড়ি থেকে বের হতেও দেবে না’

‘আমাকে বাড়ি থেকে বের হতেও দেবে না’

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ বলেছেন, গত পাঁচ বছর আমরা কোনো ঘরোয়া বৈঠক করতে পারিনি। বর্তমান সরকারের মহাক্ষমতাধর এক নেতার (ওবায়দুল কাদের) সুবাদে এলাকায় গিয়ে সভা করা তো দূরের কথা, কোনো স্কুল, মাদ্রাসা বা ঘরোয়া পরিবেশে ঘরোয়া বৈঠক করতেও দিচ্ছে না।

তিনি বলেন, রমজান মাস উপলক্ষে আমি নির্বাচনী এলাকায় ইফতার মাহফিল করতে এসেছি। আরও ৪-৫ দিন আমার নির্বাচনী এলাকায় থাকব। আমি বাইরে কোথাও কোনো সভা-সমাবেশ, মিছিল-মিটিং করতে পারব না। আমাকে বাড়ির মধ্যে থাকতে হবে। আমাকে বাড়ি থেকে বের হতেও দেবে না। কোনো নেতাকর্মীর সঙ্গে দেখা করতে পারব না। পুলিশ আমার সঙ্গে কাউকে দেখা করতে দেবে না।

সোমবার দুপুরে নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার মানিকপুর গ্রামে নিজ বাসভবনে এক সংবাদ সম্মেলনে ব্যারিস্টার মওদুদ আহমদ এসব কথা বলেন।

তিনি বলেন, দেশে ন্যূনতম কোনো গণতান্ত্রিক পরিবেশ নেই। এ সরকার গণতান্ত্রিক পরিবেশ সৃষ্টি করতে চায় না এবং করতে দিতে চায় না। কারণ তারা জানে এ সুযোগ যদি একবার জনগণকে দেয়া হয়, জনগণ তাদের প্রত্যাখ্যান করবে।

বিএনপির স্থায়ী কমিটির এ সদস্য বলেন, সরকার তাদের কর্মকাণ্ড নিয়ে শঙ্কিত। তারা বুঝে ফেলেছে, দেশের সাধারণ মানুষ তাদের আর সমর্থন করে না।

মওদুদ আহমদ বলেন, সোমবার সকালে কদমতলা বাজারে তৃণমূল নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময় অনুষ্ঠানে যাওয়ার কথা ছিল। সেখানে একটি স্কুল ঘরে তৃণমূল নেতাকর্মীরা এ অনুষ্ঠানের আয়োজন করে। কিন্তু রোববার রাত ১২টায় কোম্পানীগঞ্জ থানার ওসি আমার ব্যক্তিগত সহকারীকে ফোনে বলে দেয়, আমি বাড়ি থেকে বের হয়ে কোথায়ও কোনো অনুষ্ঠান যেন না করি।

তিনি বলেন, ‘কোম্পানীগঞ্জ থানার ওসি বলে দিয়েছেন- আপনি বাড়িতে অনুষ্ঠান করতে পারবেন কিন্তু বাইরে কোনো অনুষ্ঠান করতে পারবেন না।’ অথচ সোমবার সকালবেলা দেখি আমার বাড়ির ভেতরে ও সামনে পুলিশ পাহারা রয়েছে। কোনো নেতাকর্মীকে বাড়িতে আসতে দিচ্ছে না। পুলিশ বলেছে আমি না এলে নেতাকর্মীরা চাইলে ইফতার মাহফিল করতে পারবে। আমি থাকলে ইফতার মাহফিল, সভা-সমাবেশ করতে দেবে না।

তিনি আরও বলেন, রোববার রামপুর ইউনিয়নে ইফতার মাহফিলের আয়োজন করা হয়েছিল। ইফতার মাহফিলের জন্য স্থানীয় বিএনপির নেতাকর্মীরা শামিয়ানা টানিয়েছিল। সকালবেলা পুলিশ গিয়ে সে শামিয়ানাটা ভেঙে দিয়েছে। শনিবার রাতে পুলিশ ইফতার মাহফিলের জন্য তৈরি করা চুলার মধ্যে পানি ঢেলে দিয়েছে।

বিএনপির এ নেতা বলেন, আওয়ামী লীগের যে এমন বেহাল অবস্থা তা আমি তো জানতাম না, তাদের জনপ্রিয়তা তো নেই, তারা সম্পূর্ণভাবে এখন নিশ্চিত হয়ে গেছে। তা না হলে এ রকম আচরণ করার তো কথা নয়। যদি তাদের সামান্যতম জনপ্রিয়তা থাকত তাহলে তারা এগুলো করত না।

তিনি বলেন, আওয়ামী লীগ জনগণকে, সুষ্ঠু নির্বাচনকে ভয় পায়। এসব কারণে আওয়ামী লীগ এ ধরনের আচরণ করছে। আজকে দেশে যে সার্বিক অবস্থা এটা তারই প্রতিফলন ঘটায়। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের নির্বাচনী এলাকায় অগণতান্ত্রিক আচরণের ঘটনাগুলো ঘটছে। অন্যান্য নির্বাচনী এলাকায় আরও বেশি ঘটছে।

ব্যারিস্টার মওদুদ বলেন, ওবায়দুল কাদেরের কাছে মানুষ এটা আশা করে না এবং আমি নিজেও কখনো এটা আশা করিনি। আমি তাকে খুব স্নেহ করতাম। ওবায়দুল কাদের সাধারণ সম্পাদক হওয়ার পর আমি খুব খুশি হয়েছি, আমাদের এলাকা থেকে একজন লোক সাধারণ সম্পাদক হয়েছে, আওয়ামী লীগের মতো একটি রাজনৈতিক দলের। কিন্তু পদ পেলে যে মানুষ বড় হয় তা না, পদ পেয়ে তিনি যে আচরণ করছেন এবং যার প্রতিফলন সারা দেশে ঘটছে।

তিনি বলেন, আমি একবারেই নিশ্চিত হয়ে গেছি এ এলাকার মানুষ আগামীতে আওয়ামী লীগকে ভোট দেবে না এবং তারা বিপুল ভোটের ব্যবধানে পরাজিত হবে।

মওদুদ আহমদ বলেন, বেগম খালেদা জিয়া অত্যন্ত অসুস্থ এবং তার শারীরিক অবস্থা নিয়েও নানা ধরনের ষড়যন্ত্র চলছে। এমনকি অ্যাটর্নি জেনারেল ও স্বরাষ্ট্রমন্ত্রী স্বীকার করেছেন, খালেদা জিয়ার শারীরিক অবস্থার অবনতি ঘটেছে। কেউ বলেছে রোজা রাখার কারণে শারীরিক অবস্থা অবনতি ঘটেছে, কেউ বলেছে সুগারলেস হওয়াতে অসুস্থ হয়েছে। কিন্তু ফ্যাক্ট হচ্ছে তার অবস্থা ভালো নয়।

তিনি বলেন, বেগম খালেদা জিয়া বাংলাদেশের সর্ববৃহৎ রাজনৈতিক দলের চেয়ারপারসন। তাকে একটি মিথ্যা, ভুয়া, বানোয়াট মামলায় আটক রেখে কারাবরণ করতে হচ্ছে। তার শারীরিক অবস্থা এমন একটি অমানবিক অবস্থায় আছে যা কোনো অবস্থাতে কাম্য হতে পারে না।

তিনি শঙ্কা প্রকাশ করে বলেন, খালেদা জিয়ার শারীরিক অবস্থার ক্রমাবনতি ঘটছে। এখন পর্যন্ত খালেদা জিয়ার বেসিক কতগুলো পরীক্ষা করার দরকার তা এখনও করা হয়নি। দুদিন আগে স্ট্রোক করার পরও এখন পর্যন্ত বেগম খালেদা জিয়াকে উপযুক্ত কোনো হাসপাতালে নেয়া হয়নি।

বেগম খালেদা জিয়ার যদি কোনো অঘটন ঘটে এর দায়দায়িত্ব সরকারকেই বহন করতে হবে বলে তিনি হুশিয়ারি উচ্চারণ করে বলেন, বাংলাদেশের মানুষ সরকারের এ অবহেলা মেনে নেবে না।

ব্যারিস্টার মওদুদ বলেন, আমার ৪৫ বছর রাজনৈতিক জীবনে এই প্রথম নিজ গ্রামের বাড়িতে সংবাদ সম্মেলন করছি। সকাল থেকে আমার বাড়িতে পুলিশ প্রহরা ছিল। বাড়ির সামনে, পেছনে, রাস্তায় পুলিশ ঘিরে রেখেছে যাতে করে আমার বাড়িতে কোনো নেতাকর্মী আসতে না পারে। এ জন্য আমি সংবাদ সম্মেলন করছি দেশে গণতন্ত্রের কি ধরনের পরিবেশ বিরাজ করছে, তা দেশের মানুষ জানুক।

তিনি বলেন, আওয়ামী লীগ একটি বিরাট রাজনৈতিক দল। আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের নির্বাচনী এলাকা কোম্পানীগঞ্জ-কবিরহাট। তার এলাকায় কী ধরনের গণতন্ত্র চর্চা হচ্ছে, মানুষের মৌলিক অধিকার কতটুকু আছে, এটা দেশবাসীকে জানার প্রয়োজন। ওবায়দুল কাদের একজন উচ্চস্থানের মানুষ, তার কাছে মানুষ উদারতা প্রত্যাশা করে কিন্তু তার এলাকায় যে অবস্থা বিরাজ করছে সেটা দেশবাসী যদি জানে তাহলে মানুষ বুঝতে পারবে এখানে কী অবস্থা চলছে।

সংবাদ সম্মেলনে উপজেলা বিএনপির সভাপতি হাজী আবদুল হাই সেলিম, সাধারণ সম্পাদক নুরুল আলম শিকদার, বসুরহাট পৌরসভার সাবেক মেয়র ও পৌর বিএনপির সভাপতি কামাল উদ্দিন চৌধুরী, সাধারণ সম্পাদক মাহমুদুর রহমান রিপন, যুবদলের সভাপতি আবদুল মতিন লিটন, সাধারণ সম্পাদক আবদুল্লাহ আল মামুন, পৌর যুবদলের সভাপতি শওকত হোসেন ছগির, উপজেলা ছাত্রদলের সভাপতি ফজলুল কবির ফয়সল, সাধারণ সম্পাদক জাহেদুর রহমান রাজন, পৌরসভা ছাত্রদলের সভাপতি ওবায়দল হক রাফেল, সাংগঠনিক সম্পাদক আরিফুল হক আরিফ, কবিরহাট উপজেলা বিএনপির সভাপতি আবদুর রহিম, সিনিয়র সহসভাপতি নাজমুল হুদা ফরহাদ, সাধারণ সম্পাদক কামরুল হুদা চৌধুরী লিটন, পৌর বিএনপির সভাপতি মোস্তাফিজুর রহমান মঞ্জু, সাধারণ সম্পাদক বেলায়েত হোসেন খোকন, ছাত্রদল নেতা নাজমুল হোসেন সেলিম, কামাল উদ্দিন রুবেল প্রমুখ উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email

সংবাদটি সম্পর্কে আপনার মতামত ‍লিখুন

দয়া করে নিউজটি শেয়ার করুন...

সংবাদ খুজুন

ফেসবুক গ্রুপ অনুসরন করুনঃ

বিশ্বকাপ ফুটবল ২০১৮ – World Cup Football 2018 – SeraNews24.com
Facebook Group · 35,396 members
 

Join Group

 

প্রতিমুহূর্তের সংবাদ পেতে ভিজিট করুন “সেরা নিউজ ২৪ ডটকম”
www.SeraNews24.com

 About Us     Contact     Privacy & Policy     DMCA     Sitemap

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত সেরা নিউজ টুয়েন্টিফোর ডটকম -২০১৮