আফগানিস্তানের ঐতিহাসিক টেস্ট যাত্রা শুরু | | সেরা নিউজ ২৪ ডটকম | SeraNews24.Com | সর্বদা সত্যের সন্ধানে
বিজ্ঞপ্তিঃ

*** দেশের জনপ্রিয় জাতীয় অনলাইন দৈনিক “সেরা নিউজ ২৪ ডটকম” এর সংবাদ সংগ্রহ করার জন্য জেলা-উপজেলা পর্যায়ে কর্মঠ, সৎ, সাহসী পুরুষ ও মহিলা সংবাদদাতা/প্রতিনিধি/বিশেষ প্রতিনিধি নিয়োগ চলছে। ***

সংবাদ শিরোনাম :
রাজধানীর ২৯ স্থানে আর ১১ জেলায় করোনা রোগী শনাক্ত ৭২ হাজার ৭৫০ কোটি টাকার আর্থিক সহায়তা ঘোষণা সংবাদ প্রকাশের পর সেই গৃহবধূর বাড়িতে খাদ্য সামগ্রী নিয়ে ওসি লজ্জায় যারা লাইনে দাড়াতে পারেন না তাদের পাশে বুড়িমারী ইউপি চেয়ারম্যান লালমনিহাট জেলা পাটগ্রাম থানা বুড়িমারী স্থলবন্দরে ইন্ডিয়ান ট্রাক বিপাকে করোনায় বেতনের টাকায় অসহায়দের পাশে রাকিব পাটগ্রামে দহগ্রাম ইউপি চেয়ারম্যান কামাল হোসেন প্রধানের ব্যতিক্রমী উদ্যোগ, এসএমএস ও ফোন দিলেই গোপনে বাড়ি বাড়ি পৌঁছে যাবে খাদ্যসামগ্রী দরিদ্র ও কর্মহীন মানুষের পাশে রাতের আধারে খাদ্য নিয়ে যান রাজু মোল্লা গাবুরা ইউনিয়নে দরিদ্র ও কর্মহীন মানুষের পাশে উপজেলা ভাইস চেয়ারম্যান এমন ক্যাম্পাস কেউ দেখেনি আগে
আফগানিস্তানের ঐতিহাসিক টেস্ট যাত্রা শুরু

আফগানিস্তানের ঐতিহাসিক টেস্ট যাত্রা শুরু

ভারতের বিপক্ষে ঐতিহাসিক টেস্ট যাত্রা শুরু হচ্ছে আফগানিস্তানের। আইসিসির টেস্ট র‌্যাংকিংয়ের নাম্বার ওয়ান দলের বিপক্ষেই বৃহস্পতিবার সাদা পোশাকের ক্রিকেটে অভিষেক হচ্ছে যুদ্ধবিধ্বস্ত আফগানিস্তানের। গত বছর টেস্ট মর্যাদা পাওয়া আফগানদের ঐতিহাসিক ম্যাচ খেলতে আমন্ত্রণ জানায় ভারত।

ক্রিকেটে পা রাখার পর থেকেই ধীরে ধীরে উন্নতি করেছে আফগানিস্তান। বিশেষ করে সীমিত ওভারের ক্রিকেটে রশিদ খানদের উন্নতি নজর কাড়ার মতো। সম্প্রতি টেস্ট খেলুড়ে দল বাংলাদেশকে টি-টোয়েন্টি সিরিজে ৩-০ ব্যবধানে পরাজিত করেছে আফগানিস্তান।

ক্রিকেটের সংক্ষিপ্ত ফরম্যাটে আফগানদের উন্নতি চোখে পড়ার মতো হলেও টেস্টের আভিজাত্যের ফরম্যাটে তাদের পথচলা কতটা সহজ হবে তা সময়ই বলে দেবে। যদিও আফগানিস্তানের ঐতিহাসিক টেস্টে দ্বিতীয় সারির দল নিয়ে খেলতে নামছে ভারত। তার পরও নবাগত আফগানিস্তানের সামনে ফেভারিট ভারতই।

আফগানিস্তানের অভিষেক টেস্টে নেই র‌্যাংকিয়ের শীর্ষ দুইয়ে থাকা ভারতের অন্যতম তারকা ক্রিকেটার বিরাট কোহলি। ইনজুরিতে আক্রান্ত কোহলির পরিবর্তে ভারতীয় দলের নেতৃত্ব দেবেন আজিঙ্কা রাহানে। নেই ভুবেনশ্বর কুমার ও যশপ্রীত বুমরাহর মতো গতিময় পেস বোলাররা। সাম্প্রতিক সময়ে আলোড়ন তৈরি করে দেয়া হার্দিক পান্ডিয়ার দিকেই নজর থাকবে ভারতের।

ব্যাঙ্গালুরুর এম চেন্নাস্বামী স্টেডিয়ামে ঐতিহাসিক এই টেস্টে ভারতীয় ব্যাটিংয়ের সঙ্গে লড়াই হবে আফগানিস্তান স্পিনের। শেখর ধাওয়ান, চেতশ্বর পুজারা, দিনেশ কার্তিক, আজিঙ্কা রাহানে এবং তরুণ ব্যাটসম্যান করুণ নায়াদের সামনে চ্যালেঞ্জ ছুড়ে দেবেন আফগানিস্তানের রশিদ খান, মুজিব-উর-রহমান ও আমির হামজারা। তাদের দিকেই বিশেষ নজর থাকবে।

অন্যদিকে আফগানিস্তানের ব্যাটিং ভরসা মোহাম্মদ শাহজাদ, আসগর স্টানিকজাই ও মোহাম্মদ নবীদের চ্যালেঞ্জ মোকাবেলায় প্রস্তুত রবিচন্দ্রন অশ্বিন এবং রবিন্দ্র জাদেজারা। ইংল্যান্ড সফরের আগে প্রস্তুতি জোরদারের উদ্দেশ্যে খেলতে নামা ভারত,দ্বিতীয় সারির দল নিয়েই আফগান যুদ্ধ জয়ে বদ্ধপরিকর।

Print Friendly, PDF & Email

সংবাদটি সম্পর্কে আপনার মতামত ‍লিখুন

মন্তব্য

দয়া করে নিউজটি শেয়ার করুন...

সংবাদ খুজুন

ফেসবুক গ্রুপে যোগ দিনঃ

 
সেরা নিউজ টুয়েন্টিফোর ডটকম – SeraNews24.Com ☑️
পাবলিক গোষ্ঠী · 23,009 জন সদস্য

গোষ্ঠীতে যোগ দিন

প্রতিমুহূর্তের সংবাদ পেতে Like দিন অফিশিয়াল পেইজ এ।
নিউজ পোর্টাল: www.SeraNews24.Com
ফেসবুক গ্রুপ: http://bit.do/SN24FBGroup
ইউটিউব চ্যানেল: http://bi…
 

 About Us     Contact     Privacy & Policy     DMCA     Sitemap

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | সেরা নিউজ টুয়েন্টিফোর ডটকম ২০১৮

Design & Developed By Digital Computer Center
error: Content is protected !!